ভারতে করোনায় আক্রান্ত ৭০ হাজার ছাড়াল


poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ১২ মে ২০২০, ১১:১৫,  আপডেট: ১২ মে ২০২০, ১১:১২

ভারতে করোনায় আক্রান্তের সংখ্যা ৭০ হাজার ছাড়িয়ে গেছে। মঙ্গলবার সকাল পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৭০ হাজার ৭৫৬। অপরদিকে মারা গেছে ২ হাজার ২৯৩ জন। তবে ইতোমধ্যেই সুস্থ হয়ে উঠেছে ২২ হাজার ৪৫৪ জন।

গত ২৪ ঘণ্টায় নতুন করে ৩ হাজার ৬০৪ জন করোনায় আক্রান্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় ৮৭ জনের মৃত্যু হয়েছে।

এদিকে, পশ্চিমবঙ্গে করোনায় আক্রান্তের সংখ্যা দুই হাজার ছাড়িয়ে গেছে এবং মৃত্যু হয়েছে ১৯০ জনের। ওই রাজ্যে ইতোমধ্যেই সুস্থ হয়ে উঠেছেন ৪৯৯ জন।

মহারাষ্ট্রে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে এক হাজারের বেশি মানুষ। ফলে সেখানে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ২৩ হাজার ৪০১। ওই রাজ্যে এখন পর্যন্ত মারা গেছে ৮৬৮ জন।

গুজরাটে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৮ হাজার ৫৪১ এবং মারা গেছে ৫১৩ জন। অপরদিকে তামিলনাড়ুতে নতুন করে আক্রান্ত হয়েছে ৭৯৮ জন। ফলে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৮ হাজারের বেশি। ভারতে এখন পর্যন্ত করোনায় আক্রান্তদের মধ্যে ৩১ দশমিক ৭৩ ভাগ মানুষ সুস্থ হয়ে উঠেছে।

করোনাভাইরাসের সাম্প্রতিক পরিস্থিতি বিবেচনা করে তৃতীয় দফায় লকডাউনের মেয়াদ বাড়তে পারে ভারতে। গতকাল বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে অনলাইনে বৈঠক করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। পূর্ব নির্ধারিত ওই বৈঠকের পরেই ১৭ মের পর আরও এক দফায় লকডাউন বাড়ানোর বিষয়টিকে গুরুত্ব দিচ্ছেন বলে জানিয়েছেন মোদি।

মানবকণ্ঠ/এইচকে 




Loading...
ads






Loading...