ভারতে হেঁটে বাড়ি ফেরার পথে ট্রাকচাপায় ৫ শ্রমিকের মৃত্যু

ভারতে হেঁটে বাড়ি ফেরার পথে ট্রাকচাপায় ৫ শ্রমিকের মৃত্যু
ভারতে হেঁটে বাড়ি ফেরার পথে ট্রাকচাপায় ৫ শ্রমিকের মৃত্যু - ছবি: সংগৃহীত

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ১০ মে ২০২০, ১৫:০০

ভারতের মহারাষ্ট্রে লকডাউনে পায়ে হেঁটে বাড়ি ফেরার পথে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে পাঁচ শ্রমিকের মৃত্যু হয়েছে। এছাড়া আরও ১৫ জন শ্রমিক আহত হয়েছেন।

ভারতীয় সংবাদমাধ্যম জানায়, শনিবার (৯ মে) মধ্যরাতে মধ্যপ্রদেশের রাজধানী ভোপাল থেকে ২০০ কিলোমিটার দূরে এ দুর্ঘটনা ঘটে। করোনা মহামারির কারণে কাজ বন্ধ হয়ে যাওয়ায় হায়দ্রাবাদ থেকে হেঁটে হেঁটে মধ্যপ্রদেশের ঝাঁসি ফিরছিলেন ওই ২০ শ্রমিক।

পুলিশ জানিয়েছে, নরসিংহপুর গ্রামের কাছে স্থানীয় সময় রাত আড়াইটার দিকে একটি পণ্যবাহী ট্রাক রাস্তার ধারে বিশ্রামরত শ্রমিকদের পিষে দিয়ে চলে যায়। আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে দু’জনের অবস্থা আশঙ্কাজনক। এছাড়া হতাহত শ্রমিকদের নমুনা সংগ্রহ করে করোনা টেস্টের জন্য পাঠানো হয়েছে। তাদের মধ্যে একজন করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন।

ভারতে লকডাউন ঘোষণার পর থেকেই গাড়িঘোড়া বন্ধ হয়ে যাওয়ায় বিভিন্ন রাজ্যের মানুষজনকে হেঁটে ঘরে ফিরতে দেখা গেছে। মাত্র দু’দিন আগেই জালনা থেকে মধ্যপ্রদেশে ফেরার পথে ক্লান্ত শরীরে রাতে রেললাইনেই শুয়ে পড়েন ২০ অভিবাসী শ্রমিক। এরপর রাতের অন্ধকারে ট্রেনের চাকায় কাটা পড়ে ছিন্নভিন্ন হয়ে যায় ১৬ জনের দেহ। বাকিরা এখনও মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন।

মানবকণ্ঠ/এসকে





ads







Loading...