ভারতে মৃতের সংখ্যা বেড়ে ১৬৯৪, আক্রান্ত প্রায় ৫০ হাজার

মানবকণ্ঠ
- ফাইল ছবি।

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ০৬ মে ২০২০, ১০:৫৭

ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ৫০ হাজারের কাছাকাছি পৌঁছেছে। এখন পর্যন্ত দেশটিতে মোট করোনা আক্রান্ত ৪৯ হাজার ৩৯১ জন, মৃত ১৬৯৪।

দেশটির স্বাস্থ্যমন্ত্রণালয়ের দেওয়া পরিসংখ্যান থেকে এই তথ্য মিলেছে।

মোট আক্রান্তের মধ্যে দেশে সুস্থ হয়ে উঠেছেন ১৪ হাজার ১৮২ জন। বিদেশে ফিরে যাওয়া আক্রান্তের সংখ্যা ১ জন ও মৃত্যু হয়েছে ১৬৯৪ জনের।

ভারতের মধ্যে সর্বাধিক করোনা আক্রান্তের সংখ্যা মিলেছে মহারাষ্ট্রে। সেখানে মৃতের হারও সর্বাধিক। এরপরেই এই তালিকায় রয়েছে গুজারাত ও তৃতীয় স্থান দখল করেছে দিল্লি।

অন্যদিকে দেশটিতে এই মুহূর্তে চলছে তৃতীয় দফার লকডাউন। আগের দুই দফার মতো কড়াকড়ি থাকছে না লকডাউনের তৃতীয় দফায়। গ্রিন জোনে কিছু বাদে সব ধরণের পরিষেবাই চালু রাখার কথা বলা হয়েছে। বাস চালুর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে ৫০ শতাংশ যাত্রী নিতে পারবে বাসগুলি। এছাড়া গ্রিন জোনে ই-কমার্স সংস্থাগুলি অত্যাবশ্যকীয় পণ্য ছাড়াও অন্যান্য দ্রব্য সরবরাহ করতে পারবে।

এছাড়া রেড জোনে রেড জোনে চালু থাকবে প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া, আইটি ও অনুসারি পরিষেবা, ডেটা ও কলসেন্টার, হিমঘর, ওয়্যারহাউজ। চালু থাকবে টেলিফোন ও ইন্টারনেট পরিষেবা। জল, বিদ্যুৎ, সাফাই কর্মী পরিষেবা চালু থাকার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। চালু থাকবে ক্যুরিয়র ও ডাক পরিষেবা। অত্যাবশ্যকীয় পণ্য পরিষেবা আগের মতোই চালু রাখার সিদ্ধান্ত।

মানবকণ্ঠ/এইচকে




Loading...
ads






Loading...