নাগরিকত্ব আইন প্রত্যাহারের প্রশ্নই উঠে না: অমিত শাহ

নাগরিকত্ব আইন প্রত্যাহারের প্রশ্নই উঠে না: অমিত শাহ
ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী ও বিজেপি সভাপতি অমিত শাহ - ফাইল ফটো

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ০৩ জানুয়ারি ২০২০, ২০:৪৭

নাগরিকত্ব সংশোধনী আইন (সিএএ) প্রত্যাহারের কোনো প্রশ্নই উঠে না বলে মন্তব্য করেছেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী ও বিজেপি সভাপতি অমিত শাহ। শুক্রবার (৩ জানুয়ারি) যোধপুরে সিএএ-পন্থী এক জনসভায় কংগ্রেস ও তৃণমূল কংগ্রেসের উদ্দেশে তিনি এ কথা বলেন।

অমিত শাহ বলেছেন, নাগরিকত্ব সংশোধনী আইন (সিএএ) সংখ্যালঘু বিরোধী না। মমতা ব্যানার্জি, সমাজবাদী পার্টি, বহুজন সমাজ পার্টি আর কংগ্রেস এই আইনের বিরোধিতা করছে। ওরা মিথ্যা তথ্য পরিবেশন করছে। যাতে বিভ্রান্ত হয়ে দেশের যুব সমাজ পথে নেমেছেন।

তিনি বলেন, মমতাদিকে জিজ্ঞেস করতে চাই, শরণার্থীরা আপনার কী ক্ষতি করেছে? কেন আপনি বিরোধিতা করছেন? বাংলার শরণার্থী ভাইবোনদের বলছি, আপনারা প্রতারিত হয়ে এখানে এসেছেন। এখানে কোনো প্রতারণা হবে না। সম্মানের সঙ্গে আপনাদের নাগরিকত্ব দেওয়া হবে। মমতাদিকে ভয় পাবেন না। তিনি আপনাদের ভাল চান না।

বিরোধীদের নাগরিকত্ব আইনের প্রতিবাদ কর্মসূচির পাল্টা হিসেবে এদিন দেশটির কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ৫ তারিখ থেকে দেশজুড়ে বাড়ি বাড়ি গিয়ে সিএএ নিয়ে সাধারণ মানুষকে বোঝানো হবে। যখন এই আইন সম্পর্কে সকলে বুঝে যাবেন, তখন বুঝবেন, কতটা ভুল পথে চলেছিলেন আপনারা (বিরোধীরা)। একটা নম্বর বলছি, এই নম্বরে (৮৮৬৬২৮৮৬৬২) ডায়াল করে মোদীজিকে সমর্থন করুন। বিরোধীদের জবাব দিন।

ভারতে গত মাসে বিতর্কিত নাগরিকত্ব আইন পাস হওয়ার পর থেকেই এটি বাতিলের দাবিতে উত্তাল বিভিন্ন রাজ্য। দেশটিতে এ পর্যন্ত অন্তত ২৫ বিক্ষোভকারী নিহত হয়েছেন।

মানবকণ্ঠ/এসকে





ads







Loading...