• মঙ্গলবার, ১৮ ফেব্রুয়ারি ২০২০
  • ই-পেপার
12 12 12 12
দিন ঘন্টা  মিনিট  সেকেন্ড 

বিক্ষোভে পুলিশের গুলি, ম্যাঙ্গালুরু-লক্ষ্ণৌতে নিহত ৩

ভারতের কর্ণাটক রাজ্যের ম্যাঙ্গালুরু শহরে পুলিশের সঙ্গে বিক্ষোভকারীদের সংঘর্ষ । ছবি : রয়টার্স

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ২০ ডিসেম্বর ২০১৯, ০১:০৬,  আপডেট: ২০ ডিসেম্বর ২০১৯, ০১:১৯

ভারতে নাগরিকত্ব সংশোধনী আইনের (সিএএ) প্রতিবাদে দেশজুড়ে ছড়িয়ে পড়া বিক্ষোভে গুলি চালিয়েছে  পুলিশ । ম্যাঙ্গালুরু ও লক্ষ্ণৌতে নাগরিকত্ব সংশোধনী বিলের বিরুদ্ধে বিক্ষোভে পুলিশের গুলিতে তিনজন নিহত হয়েছে।

বৃহস্পতিবার  (১৯ ডিসেম্বর) সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া একটি ভিডিওতে ম্যাঙ্গালুরুতে চার পুলিশ সদস্যকে গুলি চালাতে দেখা গেছে। সেখানে শিক্ষার্থীদের একটি দলকে লক্ষ করে গুলি চালানো হয় বলে অভিযোগ। বৃহস্পতিবার হাসপাতালের কর্মকর্তারা আহত দুইজনের মৃত্যুর খবর জানান।

স্থানীয় একজন সরকারি কর্মকর্তা বলেছেন, এদিন বিকাল থেকেই শহরটিতে নিষেধাজ্ঞা উপেক্ষা করে বিক্ষোভে নামা বিক্ষুব্ধ জনতার সঙ্গে পুলিশের তুমুল সংঘর্ষ হয়েছে।

এদিকে উত্তর প্রদেশের রাজধানী লক্ষ্ণৌয়ে বিক্ষোভ চলাকালে পুলিশের গুলিতে জখম হওয়ার পর চিকিৎসাধীন অবস্থায় এক ব্যক্তির মৃত্যু হয়। তবে উত্তরপ্রদেশ প্রশাসন পুলিশের গুলিতে ওই ব্যক্তির মৃত্যুর কথা অস্বীকার করেছে।

প্রসঙ্গত, বিশৃঙ্খলার আশঙ্কয়ায় বুধবার রাত থেকে উত্তরপ্রদেশে ১৪৪ ধারা জারি করেছিল প্রশাসন। একই পদক্ষেপ নেওয়া হয়েছিল ম্যাঙ্গালুরুসহ কর্ণাটকের বিভিন্ন স্থানেও। বৃহস্পতিবার ভোর ৬টা থেকে ২১ ডিসেম্বর মধ্যরাত পর্যন্ত ম্যাঙ্গালুরুতে ১৪৪ ধারা জারি থাকবে বলে জানিয়েছিলেন পুলিশ কমিশনার ভাস্কর রাও।

 

মানবকণ্ঠ/টিএইচডি




Loading...
ads






Loading...