রাজ্য সরকারের তালিকায় সানি লিওন!


poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ১২ সেপ্টেম্বর ২০১৯, ১১:৪৮,  আপডেট: ১২ সেপ্টেম্বর ২০১৯, ১২:০৩

বলিউড অভিনেত্রী তথা প্রাক্তন পর্ন তারকা সানি লিওনে মজেছে সরকার! সোশ্যাল মিডিয়ায় ব্যঙ্গ করে এমনটাই সমালোচনার ঝড় চলছে। কারণ রাজ্য সরকারের চাকরির নিয়োগের তালিকায় রয়েছে সানি লিওনের নাম। সে কী! অবাক হয়ে প্রশ্ন তুললেও, সত্যি। তালিকা দেখতে গিয়ে স্পষ্ট চোখে পড়ছে প্যানেলে জ্বলজ্বল করে থাকা এই প্রাক্তন পর্ন তারকার নাম।

ভারতের গণমাধ্যমের খবরে বলা হয়, পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের স্বাস্থ্য নিয়োগ বোর্ডের ফ্যাসিলিটি ম্যানেজারের চাকরি প্রার্থী নিয়োগের তালিকায় অভিনেত্রী সানি লিওনের নাম দেখা যায়। শুধু এটা নয় চাকরিতে প্রার্থী বাছাইয়ের তালিকা নিয়েও অভিযোগ উঠেছে। চূড়ান্ত প্যানেলে খালি চোখেই ধরা পড়ছে একাধিক ভুল। আর সেই তালিকাতেই নাম রয়েছে সানি লিওনের নাম। প্যানেলে কীভাবে প্রাক্তন ওই পর্ন তারকার নাম আসে, তাই নিয়ে প্রশ্নের মুখে পড়েছে নিয়োগ বোর্ড। এমনকি সম্ভাব্য তালিকার কোথাও তো আবার নারী পদপ্রার্থীর নাম এবং তার বাবার নাম একই রয়ে গিয়েছে। কোথাও আবার বাবা ছেলের আলাদা পদবীও দেখা গিয়েছে।

এ ঘটনায় রাজ্য সরকারের প্রার্থী নিয়োগ তালিকার ছবি তুলে আবার অনেকেই সানি লিওন প্রসঙ্গ টেনে সোশ্যাল মিডিয়ায় বিদ্রূপে মেতেছে। একদূর পড়ে যদি চমকান, তাহলে দাঁড়ান! বাকি রয়েছে আরও। তফসিলি উপজাতি প্রার্থীদের তালিকাতেই রয়েছে সানি লিওনের নাম। এমনকি, তার বাবার নামের জায়গায় লেখা দিলীপ সানি।

অনেকেই দাবি করেছেন এই আবেদনকারী ভুয়া। যদি তাই হয়, তাহলে যিনি ফেক আইডি বানিয়ে আবেদন করেছেন, তার চরম শাস্তির দাবি তুলছেন কেউ কেউ। কারণ হিসেবে বলছেন, এই আবেদনকারীর জন্য অন্তত একজন যথাযোগ্য আবেদনকারী চূড়ান্ত তালিকায় জায়গা পেলেন না। অনেকে আবার বলছেন, যেহেতু সংরক্ষিত ক্যাটাগরির প্রার্থীদের পরীক্ষা ফিতে ছাড় দেয়া হয়, এরফলে অনেকেই ইচ্ছাকৃত ফেক আইডি বানিয়ে আবেদন করতে থাকেন। আর এখানেই ওয়েস্ট বেঙ্গল হেলথ রিক্রুটমেন্ট বোর্ডের কার্যপ্রণালী নিয়ে উঠছে প্রশ্ন। কীভাবে তা চোখ এড়িয়ে গেল, সেই প্রশ্নও তুলেছেন অনেকে।

এর আগে লোকসভা ভোটের সময়ে সাংবাদিক অর্ণব গোস্বামী গুরদাসপুরের বিজেপিপ্রার্থী সানি দেওলের নাম করতে গিয়ে সানি লিওনের নাম নিয়েছিলেন। যা নেটদুনিয়ার সমালোচনার কবলে পড়তে হয়েছে অর্ণবকে।


মানবকণ্ঠ/এএম




Loading...
ads






Loading...