সড়ক দুর্ঘটনায় জোহানেসবার্গের মেয়র জলিদিসহ নিহত ৩


  • অনলাইন ডেস্ক
  • ২০ সেপ্টেম্বর ২০২১, ১১:১৯

পথচারীকে বাঁচাতে গিয়ে দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গ শহরের মেয়র জলিদি মাতোঙ্গ (৪৬) সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন। এ দুর্ঘটনায় আরও দুইজন নিহত হয়। সোমবার (২০ সেপ্টেম্বর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

স্থানীয় গণমাধ্যমের বরাত দিয়ে বিবিসি জানিয়েছে, রাস্তার মধ্য দিয়ে দৌড়ে যাওয়া এক পথচারীকে বাঁচাতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে বিপরীত দিক থেকে আসা একটি যানবাহনের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয় মেয়র জলিদি মাতোঙ্গকে বহনকারী গাড়ির। এতেই তিনি নিহত হন।

এদিকে সড়ক দুর্ঘটনায় ওই পথচারী ও বিপরীত দিকের যানবাহনটির চালকও নিহত হয়েছেন। এছাড়া জলিদির দুইজন দেহরক্ষী দুর্ঘটনায় আহত হয়েছেন এবং তাদেরকে হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

বিবিসি বলছে, গত ১০ আগস্ট জোহানেসবার্গ শহরের মেয়র হিসেবে দায়িত্ব নেন জলিদি মাতোঙ্গ। করোনা পরবর্তী জটিলতার কারণে সাবেক মেয়র মারা যাওয়ার পর তিনি ওই দায়িত্ব নিয়েছিলেন।

স্থানীয় সংবাদমাধ্যমগুলো বলছে, জিম্বাবুয়ে থেকে অভিবাসী হিসেবে দক্ষিণ আফ্রিকায় গিয়েছিলেন জলিদি মাতোঙ্গর বাবা। পরে ১৩ বছর বয়সেই দেশটির রাজনীতিতে যোগ দেন মাতোঙ্গ। সেসময় তিনি বর্ণবিদ্বেষ বিরোধী আন্দোলনেও যোগ দিয়েছিলেন।

এদিকে নিহত মেয়র জলিদি মাতোঙ্গর প্রতি শ্রদ্ধা জানিয়েছেন দক্ষিণ আফ্রিকার প্রেসিডেন্ট সিরিল রামাফোসা। দুর্ঘটনায় নিহত হওয়ার আগে প্রেসিডেন্ট রামাফোসার সঙ্গে নির্বাচনী প্রচারাভিযানে অংশ নিয়েছিলেন জলিদি মাতোঙ্গ।

শ্রদ্ধা জানোর সময় মাতোঙ্গর মৃত্যু মেনে নেওয়া কঠিন বলেও মন্তব্য করেন দক্ষিণ আফ্রিকার এই প্রেসিডেন্ট।

মানবকণ্ঠ/এমএইচ



poisha bazar

ads
ads