পুরুষকে নারী ভেবে  বিয়ে করেন উগান্ডার ইমাম

মানবকণ্ঠ
ইমাম শেখ মোহাম্মদ মুতুম্বা বিয়ের ১৪ দিন পরে জানতে পারেন যে তিনি এক পুরুষকে বিয়ে করেছেন - সংগৃহীত

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ১৬ জানুয়ারি ২০২০, ২৩:৪৬,  আপডেট: ১৭ জানুয়ারি ২০২০, ০০:২৪

উগান্ডার  কায়ুঙ্গা জেলার কিয়াম্পিসি এলাকার মসজিদ নূর এর ইমাম শেখ মোহাম্মদ মুতুম্বা বিয়ের ১৪ দিন পরে জানতে পেরেছেন যে তিনি এক পুরুষকে বিয়ে করেছেন। বিষয়টি জানার ঐ ইমামকে মসজিদ থেকে বরখাস্ত করা হয়েছে। খবর স্থানীয় গণমাধ্যম ডেইলি মনিটর।

স্থানীয় গণমাধ্যম আরো জানায়, দুই সপ্তাহ আগে মসজিদের ইমাম মুতুম্বা বিয়ে করেন সওয়াবুল্লাহ নাবুকিরাকে । এই ইমাম জানান দুই সপ্তাহ পরও যাকে বিয়ে করেছেন, তিনি নারী নাকি পুরুষ বুঝতে পারেননি। অবশেষে চুরির দায়ে পুলিশ তাকে  গ্রেপ্তারের পর তার শরীরে তল্লাশি চালালে জানা যায়, তিনি একজন পুরুষ। তার নাম রিচার্ড তুমুশাবে।

স্থানীয় নারী কিবুঙ্গা বলেন, বিয়ের চারদিন পর আমাকে মুতুম্বা জানান তার স্ত্রী সবসময় পোশাক খুলতে আপত্তি করেন। আমি তার স্ত্রীর সঙ্গে দেখা করতে যাওয়ার পরিকল্পনা করি। কিন্তু এর আগেই জানতে পারি তিনি প্রতিবেশীর টেলিভিশন সেট ও জামাকাপড় চুরির দায়ে গ্রেপ্তারে হয়েছেন।

স্থানীয় কাজী শেখ আব্দুল নূর কাকান্দে জানান, এই অপ্রত্যাশিত ঘটনা তদন্ত করা হচ্ছে। মসজিদ নূরের প্রধান ইমাম শেখ ইসা বুসুলওয়া জানান, ধর্মীয় বিশ্বাসের কথা বিবেচনা করে মুতুম্বাকে বরখাস্ত করা হয়েছে। মুতুম্বা চার বছর ধরে এখানে আছেন এবং এখানকার ছেলেমেয়েদের ধর্মশিক্ষা দিয়েছেন।

মানবকণ্ঠ/টিএইচডি




Loading...
ads






Loading...