১০ ডিসেম্বর বিএনপির সমাবেশ

ভয়ের কিছু নেই, কেউ বাধা দিবেনা: কাদের


  • প্রতিনিধি, দৈনিক মানবকণ্ঠ
  • ২৮ নভেম্বর ২০২২, ১৯:৫৬,  আপডেট: ২৮ নভেম্বর ২০২২, ২০:০৩

১০ ডিসেম্বর বিএনপির সমাবেশে ছাত্রলীগের কোন কর্মীও বাধা দিতে যাবে না, ভয় পাওয়ার কিছু নেই উল্লেখ করে, আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, সোহরাওয়ার্দী উদ্যোনে সমাবেশে করতে দেয়া আপনাদের আন্দোলনের ফলন নয় এটা জননেত্রী হাসিনার উদারতার ফসল।

আজ সোমবার দুপুর ১২টার দিকে দিনাজপুর গোরে শহীদ বড় ময়দানে আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, ডিসেম্বওে মাসে আসল খেলা খেলা হবে। খেলা হবে আন্দোলনে। মোকাবিলা হবে ভোট চুরির বিরুদ্ধে। খেলা হবে দুর্নীতির বিরুদ্ধে। খেলা হবে হাওয়া ভবনের বিরুদ্ধে। খেলা হবে হাজার কোটি টাকা দেশ থেকে যারা পাচার করেছে তাদের বিরুদ্ধে। খেলা হবে ১৫ জানুয়ারি মার্কা নির্বাচন এদেশে আর হবেনা।

কাদের বলেন, সুষ্ঠুভোট হবে। ভয় পাবেন না। শেখ হাসিনা রুটিন দায়িত্ব পালন করবেন। অন্যান্য দেশে যেভাবে ক্ষমতাসীন সরকার দায়িত্ব পালন করে, সেভাবে সরকার রুটিন দায়িত্ব পালন করবে। আসল দায়িত্ব নির্বাচন কমিশনের। কমিশন অধীনেই একটা নিরপেক্ষ ভোট ইনশাআল্লাহ হবেই।

বিএনপিকে উদ্দেশ্য করে ওবায়দুল কাদের বলেন, উসকানি দিলে কিন্তু খবর আছে। আওয়ামী লীগ কর্মীরা মাঠ ছেড়ে দেয় সতর্ক পাহাড়ায় থাকে। কে কি করে। আপনারা আমাদের উপরে হামলা করবেন আর আমরা দাঁড়িয়ে দাঁড়িয়ে ললিপপ চুষব! এটা কি হয়? খেলা হবে হবে খেলা। প্রস্তুত হয়ে যান।

মঞ্চে উপস্থিত শ্রমিক নেতা শাজাহান খানকে উদ্দ্যেশ্য করে তিনি বলেন, আপনাকে একটা অনুরোধ করব। বিএনপি বলে আমরা তাদের সমাবেশ বাধা দেয়ার জন্য ছাত্রলীগের সমাবেশ দিয়েছি ৮ ডিসেম্বর। নেত্রী বললেন দরকার নেই। তারা সমাবেশ করুক, আমরা ছাত্রলীগের সমাবেশ আমরা ৬ তারিখে এগিয়ে এনেছি।

সম্মেলনে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্য ও সম্প্রচার মন্ত্রী হাছান মাহমুদ প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রেসিডিয়াম সদস্য শাজাহান খান এমপি, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন শফিক, নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি, হুইপ ইকবালুর রহিম, মনোরঞ্জন শীল গোপাল এমপি, আবুল হাসান মাহমুদ আলী এমপি, শিবলী সাদিক এমপি, এ্যাডভোকেট জাকিয়া তাবাসসুম জুঁই এমপি প্রমুখ।

মানবকণ্ঠ/এমআই


poisha bazar