‘সাম্প্রদায়িক প্রতিক্রিয়াশীল শক্তি প্রযুক্তির মাধ্যমে অপপ্রচার চালাচ্ছে’


  • নিজস্ব প্রতিবেদক
  • ২৮ সেপ্টেম্বর ২০২১, ১৪:৪৬

বর্তমানে প্রযুক্তিকে কাজে লাগিয়ে সাম্প্রদায়িক প্রতিক্রিয়াশীল শক্তি বাংলাদেশের উন্নয়ন অগ্রযাত্রার বিরুদ্ধে ইউটিউভ ও ফেসবুকে অপপ্রচার চালাচ্ছে বলে মন্তব্য করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদম পলক।

মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) দুপুরে শাহবাগ পাবলিক লাইব্রেরীর প্রাঙ্গণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে ‘হাসুমণির পাঠশালা’ আয়োজিত প্রসুন শ্রদ্ধা-শিল্পকর্ম প্রদর্শনী-গোলটেবিল আলোচনায় বিশেষ অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, বর্তমানে প্রযুক্তিকে আমরা যদি প্রগতির পথে এগিয়ে নিয়ে যেতে না পারি, তাহলে এই প্রযুক্তিকে কাজে লাগাবে সাম্প্রদায়িক প্রতিক্রিয়াশীল শক্তি। তারা যেভাবে ১৯৭১ সময় আমাদের দেশের বিরুদ্ধে অপপ্রচার করেছে, এখনো তারা সেভাবেই বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও বাংলাদেশের উন্নয়ন অগ্রযাত্রার বিরুদ্ধে ইউটিউভ ও ফেসবুকে অপপ্রচার চালাবে।

শেখ হাসিনার জন্মদিনে শপথ গ্রহণের আহ্বান জানিয়ে তিনি বলেন, এই প্রতিক্রিয়াশীল সাম্প্রদায়িক গোষ্ঠির বিরুদ্ধে আমরা সাইবার যুদ্ধ সাহসীকতার সঙ্গে লড়াই করে তাদেরকে পরাজিত করে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা ও হাসুমণির ডিজিটাল বাংলাদেশ গড়ে তুলবো।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে শিল্পকর্ম প্রদর্শন করেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক এমপি। হাসুমণির পাঠশালার সভাপতি মারুফা আক্তার পপির সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান আলোচক হিসেবে বক্তব্য দেন সমাজকল্যাণ প্রতিমন্ত্রী মো. আশরাফ আলী খান খসর’, সাবেক ছাত্রলীগ নেতা মাঈনদ্দীন হাসান চৌধুরী।

অনুষ্ঠানে প্রবন্ধ পাঠ করেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মশিউর রহমান ও স্বাগত বক্তব্য দেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ডিপার্টমেন্ট অব ফিল্ম এণ্ড টেলিভিশন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক জুনায়েদ হালিম।

মানবকণ্ঠ/এমএইচ



poisha bazar

ads
ads