বিএনপির ধারাবাহিক বৈঠকে আসছেন তৃণমূল নেতারাও


  • অনলাইন ডেস্ক
  • ১৬ সেপ্টেম্বর ২০২১, ২৩:২৪,  আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০২১, ২৩:৩৯

দলের পরবর্তী কর্মকৌশল ঠিক করতে মাঠ পর্যায়ের নেতাকর্মীদের মতামতও নেবে বিএনপির শীর্ষ নেতৃত্ব। ধারাবাহিক বৈঠকের তৃতীয় দিনের আলোচনা শেষে সাংবাদিকদের এ কথা জানান বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

দ্বাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে রাজনৈতিক কর্মকৌশল ঠিক করার লক্ষ্যে নেতাদের মতামত জানতে মঙ্গলবার থেকে ধারাবাহিক বৈঠক শুরু করেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

ঢাকার গুলশানে বিএনপি চেয়ারপারসনের দফতরে অনুষ্ঠিত এ্ই বৈঠকে তিনি লন্ডন থেকে ভার্চুয়ালি যোগ দেন।

প্রথম দিন দলের ভাইস চেয়ারম্যান ও চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্যদের এবং দ্বিতীয় দিন দলের যুগ্ম মহাসচিব-সাংগঠনিক সম্পাদক-সম্পাদকমন্ডলীর সদস্যদের মতামত জেনেছেন তারেক রহমান। আর তৃতীয় দিনের বৈঠকে সহযোগী সংগঠনগুলোর সভাপতি ও সম্পাদকসহ কেন্দ্রীয় নেতারা যোগ দেন।

এই বৈঠক শেষে ফখরুল সাংবাদিকদের বলেন, “আমাদের তিনটি সভা হল, এটা আজকে শেষ। আগামী শনিবারে আমাদের স্থায়ী কমিটির মিটিং রয়েছে। সেই মিটিংয়ে আমরা সিদ্ধান্ত নেবো যে, আরও কয়েকটি সভা করব কী না।

“কারণ আমাদের এখনও কিছু কার্যনির্বাহী সদস্যদের সাথে মতবিনিময় বাকি রয়েছে। তাদের নিয়ে এবং জেলা পর্যায়ের প্রেসিডেন্ট-সেক্রেটারিদের নিয়ে মিটিং করার কথা আছে।”

তিনি বলেন, “আমরা হয়তো সেই বিষয়গুলোর ব্যাপারে সিদ্ধান্ত নেবো। পরে আমাদের পেশাজীবীদের সঙ্গে আলোচনা করার কথা রয়েছে। আমরা দেখি যে, স্থায়ী কমিটির বৈঠকে যদি সিদ্ধান্ত হয় পরবর্তীতে এসব মিটিংগুলো আমরা করবো।”

তিনটি সভায় নেতাদের কাছ থেকে কী কী পরামর্শ এসেছে- জানতে চাইলে ফখরুল বলেন, “এটা সময়মতো জানতে পারবেন। আমরা আমাদের প্রয়োজনেই তখন আপনাদেরকে জানাবো।”

মানবকণ্ঠ/আরআই


poisha bazar

ads
ads