হেলেনা জাহাঙ্গীরের বাসায় র‌্যাবের অভিযান


  • অনলাইন ডেস্ক
  • ২৯ জুলাই ২০২১, ২১:১৯

বিতর্কে জড়িয়ে আওয়ামী লীগের উপকমিটির সদস্য পদ হারানো এফবিসিসিআইর পরিচালক হেলেনা জাহাঙ্গীরের বাসায় অভিযান চালাচ্ছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ান (র‌্যাব)।

বৃহস্পতিবার (২৫ জুলাই) রাত পৌনে নয়টার দিকে তার গুলশানের বাসায় এ অভিযান শুরু হয় বলে গণমাধ্যমকে জানিয়েছেন র‌্যাবের গোয়েন্দা শাখার প্রধান লে. কর্নেল খায়রুল ইসলাম।

তিনি জানান, গুলশানের হোটেল ওয়েস্টিনের পেছনে ৩৬ নম্বর রোডের ৫ নম্বর হাউজে এ অভিযান পরিচালনা করা হচ্ছে। কী অভিযোগে অভিযান চালানো হচ্ছে জানতে চাইলে এ ব্যাপারে পরে বিস্তারিত জানানো হবে বলে জানান তিনি।

গত ২৪ জুলাই আওয়ামী লীগের মহিলা বিষয়ক উপকমিটির সদস্য পদ থেকে বাতিল করা হয় হেলেনা জাহাঙ্গীরের। এরপর থেকে টেলিভিশনে টকশো ও ফেসবুক লাইভে তিনি আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে তার সম্পৃক্ততা তুলে ধরেন। একইসঙ্গে তাকে পদ থেকে সরানোর সমালোচনা করেও বক্তব্য দেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে বিষয়টি নিয়ে বেশ সরগরম ছিল কয়েকদিন। এরমধ্যেই তার বাসায় অভিযানের খবর পাওয়া গেল।

আওয়ামী লীগের মহিলা বিষয়ক উপকমিটির সদ্য পদ হারানো সদস্য এবং জয়যাত্রা গ্রুপের কর্ণধার হেলেনা জাহাঙ্গীর নিজেকে আইপি টিভি ওনার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের সভাপতি হিসেবেও পরিচয় দেন।

সম্প্রতি ফেসবুকে ‘বাংলাদেশ আওয়ামী চাকরিজীবী লীগ’ নামের একটি সংগঠনের সভাপতি হিসেবে হেলেনা জাহাঙ্গীরের নাম আসায় তাকে উপকমিটির পদ থেকে অব্যাহতি দেয়া হয় বলে জানিয়েছেন আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি।

চুমকি বলেন, ‘তিনি (হেলেনা) এগুলো আমাদের না জানিয়ে করেছেন। আমি ইতিমধ্যে আমাদের দপ্তরে জানিয়েছি তাকে অব্যাহতির চিঠি দিয়ে দেয়ার জন্য। আমাদের উপকমিটিতে যেহেতু তিনি নিয়মনীতি ভঙ্গ করেছেন, তাই তার সদস্যপদ আমরা বাতিল করে দিয়েছি।’

এদিকে হেলেনা জাহাঙ্গীর কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের উপদেষ্টা ছিলেন। সেখান থেকেও তাকে অব্যাহতি দেয়া হয়েছে।

মানবকণ্ঠ/এনএস


poisha bazar

ads
ads