লন্ডনে রানির বাড়ির সামনেও এরকম হয়, ফোন ছিনতাই প্রসঙ্গে পরিকল্পনামন্ত্রী


  • অনলাইন ডেস্ক
  • ২২ জুন ২০২১, ১৭:১৩,  আপডেট: ২২ জুন ২০২১, ১৭:১৮

রাজধানীর বিজয় স্মরণীর মোড় থেকে পরিকল্পনামন্ত্রীর ছিনতাই হওয়া ফোন এখনও উদ্ধার হয়নি। এমনকি গ্রেফতার করা সম্ভব হয়নি ছিনতাইকারীকেও। এমন প্রেক্ষাপটে ফোন উদ্ধার বিষয়ে নতুন কোনো তথ্য আছে কিনা জানতে চাইলে পরিকল্পনামন্ত্রী মন্ত্রী বলেছেন, লন্ডনে রানির বাড়ির সামনে থেকেও ফোন চুরি হয়।

মঙ্গলবার (২২ জুন) জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভা পরবর্তী সংবাদ সম্মেলনে এসব কথা বলেন পরিকল্পনামন্ত্রী।

মন্ত্রী বলেন, আমাদের দেশে ১২-১৪ কোটির মতো লাইভ ফোন আছে। এর মধ্যে প্রত্যেকদিন মরবে বা হারিয়ে যাবে, এটা যেকোনো সমাজেই হচ্ছে। আমি শুনেছি লন্ডনেও এ রকম হয়। আমার দেশি বহু লোক লন্ডনে বাস করে। তারা বলে যে, রানির বাড়ির সামনে থেকে ফোন নিয়ে গেছে আমার।

তিনি বলেন, সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি আমি একজন নাগরিক হিসেবে যা দেখছি, আমার জীবদ্দশায় ট্রিমেন্ডাস ইম্প্রুভমেন্ট (বিস্ময়কর উন্নতি) দেখেছি। আমাদের সরকার আছে বলে নয়। এই ঢাকা শহরে ৪০ বছর আগে চলাফেরা করতে গিয়ে কত রকমের দুর্ভোগের শিকার যে আমরা হয়েছি! তার তুলনায় এখন মেয়েছেলেরা ভালো পরিবেশে ঘোরাফেরা করতে পারে। এটা আরও ইম্প্রুভ (উন্নতি) করা দরকার। এটা নিত্য আমরা চালিয়ে যাব।

মন্ত্রী বলেন, আর যে মোবাইলটা গেছে সেটা পাওয়া যায়নি, কারণ হিসেবে বিশেষজ্ঞরা বলছেন যে, মোবাইলটাকে তারা আর চার্জ করছে না। ইট ইজ অ্যা ডেড ফোন নাউ (এটা এখন মৃত ফোন)। ডেডবডি খুঁজে পাওয়া মুশকিল। যদি একটাকে চার্জ করতো তাহলে লোকেট (শনাক্ত) করা সহজ হতো। এটা এভাবেই আছে। এটা নিয়ে আমি দুঃখিত বা শঙ্কিত নই। এটা একটা অর্ডিনারি এক্সিডেন্টের (সাধারণ) ঘটনা।

মানবকণ্ঠ/এনএস


poisha bazar

ads
ads