স্বাস্থ্যখাতের সবাই দুর্নীতিতে জড়িত হয়ে গেছে: ফখরুল

- ফাইল ছবি

  • অনলাইন ডেস্ক
  • ২০ জুন ২০২১, ১৯:৫৭

স্বাস্থ্য খাত ও করোনার টিকার সঙ্গে জড়িতরা সবাই দুর্নীতিতে জড়িত হয়ে গেছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রোববার (২০ জুন) রাজধানীর জাতীয় প্রেস ক্লাবে এক আলোচনা সভায় তিনি এ বক্তব্য দেন।

ফখরুল বলেন, “খবরের কাগজ খুললেই দেখবেন ভয়াবহ সব খুন, ভয়াবহ সব হত্যার ঘটনা। আজকের পত্রিকায় এসেছে যে, মেয়ে বাবা-মা-বোনকে হত্যা করছে। এগুলো হচ্ছে একটা আর্থসামাজিক অবস্থার প্রতিচ্ছবি। এর কারণ হচ্ছে দেশের মধ্যে গণতন্ত্র নেই্। যেহেতু দেশে গণতন্ত্র নেই, সেহেতু দেশে জবাবদিহিটা নেই।

স্বাস্থ্য খাতে দুর্নীতির চিত্র তুলে ধরে বিএনপি মহাসচিব বলেন, ‘এখন পর্যন্ত টিকার কোনো নিশ্চয়তা নেই। যারা স্বাস্থ্য খাতের সঙ্গে জড়িত, টিকার সঙ্গে জড়িত, এরা সবাই দুর্নীতিতে জড়িত হয়ে গেছে।”

‘মেগা প্রকল্পে এখন গণলুট চলছে’ বলেও অভিযোগ করেন বিএনপি মহাসচিব।

সাবেক কৃষি প্রতিমন্ত্রী ফখরুল কৃষি প্রসঙ্গে বলেন, কৃষকেরা আজকে কঠিন সমস্যার জর্জরিত। তারা উত্পাদন করছে, কিন্তু তাদের পণ্য বাজারজাতকরণের কোনো ব্যবস্থা হচ্ছে না।

জিয়াউর রহমানের গড়া দল বিএনপিই এই অবস্থা বদলাতে পারে বলে দাবি করেন তিনি।

সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেন, ‘আসুন আমরা শুভ দিনের প্রতীক্ষা করব না শুধু, শুভ দিনকে এগিয়ে আনার জন্য আমরা একসঙ্গে কাজ করব।’

জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে জিয়া পরিষদের আয়োজনে ‘সমাজ উন্নয়নে মৃত্যুঞ্জয়ী জিয়া’ শীর্ষক এই আলোচনা সভা হয়।

সংগঠনের চেয়ারম্যান অধ্যাপক আব্দুল কুদ্দুসের সভাপতিত্বে ও যুগ্ম মহাসচিব অধ্যাপক আবুল কালাম আজাদের পরিচালনায় আলোচনা সভায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য আবদুল হাই শিকদার, শিক্ষা বিষয়ক সম্পাদক অধ্যাপক এবিএম ওবায়দুল ইসলাম, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম, অধ্যাপক মাহবুবউল্লাহ, অধ্যাপক সাইফুল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন।

মানবকণ্ঠ/এসকে


poisha bazar

ads
ads