ছাত্র আন্দোলনের ভয়ে সরকার শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে না: নুর

- ফাইল ছবি

  • অনলাইন ডেস্ক
  • ১৯ জুন ২০২১, ১৮:৫৭,  আপডেট: ১৯ জুন ২০২১, ১৯:০১

অনিয়মের বিরুদ্ধে ছাত্রদের আন্দোলনের ভয়ে সরকার শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে না বলে মন্তব্য করেছেন ডাকসুর সাবেক ভিপি নূরুল হক নুর।

শনিবার (১৯ জুন) জাতীয় প্রেসক্লাবে দুপুর ১২টার দিকে এক মানববন্ধনে তিনি এ আহ্বান জানান। ‘শিক্ষক, কর্মচারী, অবিভাবক ফোরাম’ এ মানববন্ধনের আয়োজন করে।

নুর বলেন, সরকারের জন্য যেকোনো সময় ছাত্ররা হুমকি হয়ে দাঁড়াতে পারে। সরকারের দুর্নীতি অনিয়মের বিরুদ্ধে যদি ছাত্ররা রাস্তায় নেমে আসে তাহলে সরকারের রক্ষা হবে না। তাই সরকার চাচ্ছে তাদের নির্বাচনী সময়টা যেন শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রেখে পার করতে পারে।

তিনি বলেন, সবক্ষেত্রে সরকারের নিয়ন্ত্রণ বজায় রাখতে শিক্ষাকে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে যাচ্ছে। সন্তানের ভবিষ্যৎ রক্ষার জন্য, জাতির ভবিষ্যৎ রক্ষার জন্য ছাত্র, শিক্ষক, অভিবাবক সবাইকে রাস্তায় নামতে হবে।

ডাকসুর এই সাবেক ভিপি ​বলেন, রাষ্ট্র, সরকার, রাজনৈতিক দলসমূহকে এই সরকার একাকার করে ফেলেছে। শিক্ষামন্ত্রীর শিক্ষার্থীদের প্রতি দায় নেই, উনি আছেন আওয়ামী লীগের বিভিন্ন কর্মীসভায়। বিভিন্ন রাজনৈতিক সভা সমাবেশে বক্তব্য-বিবৃতি দিচ্ছেন। শিক্ষাপ্রতিষ্ঠান, শিক্ষার্থীদের দাবির প্রতি তার নজর নেই।

এ সময় আরো উপস্থিত ছিলেন বিএনপি যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী আলম এহাসুল মিলন, ডাকসুর সাবেক এপিএস নাজিম উদ্দিন আলম, শিক্ষক-কর্মচারী-অবিভাবক ফোরামের চেয়ারম্যান অধ্যাপক মোহাম্মদ সেলিম ভুঁইয়া, বিএনপির সহ প্রচার সম্পাদক শামীমুর রহমান, গণস্বাস্থ্য কেন্দ্রের গণমাধ্যম উপদেষ্টা জাহাঙ্গীর আলম মিন্টু, কৃষক দলের মিয়া মো. আনোয়ার, মানুষ বাঁচাও দেশ বাঁচাও আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপন প্রমুখ।

মানবকণ্ঠ/এসকে


poisha bazar

ads
ads