নয়াপল্টনে তাপস-ইশরাকের সমর্থকদের সংঘর্ষ

নয়াপল্টনে তাপস-ইশরাকের সমর্থকদের সংঘর্ষ
নয়াপল্টনে তাপস-ইশরাকের সমর্থকদের সংঘর্ষ - ছবি: সংগৃহীত

  • অনলাইন ডেস্ক
  • ০১ ফেব্রুয়ারি ২০২০, ২০:২০,  আপডেট: ০১ ফেব্রুয়ারি ২০২০, ২০:০৬

রাজধানীর নয়াপল্টনে বিএনপি কার্যালয়ের সামনে সংঘর্ষে জড়িয়েছেন ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে দক্ষিণ সিটিতে মেয়র প্রার্থী ফজলে নূর তাপস ও ইশরাক হোসেনের সমর্থকরা।

শনিবার সন্ধ‌্যা পৌনে ৬টার দিকে নয়াপল্টনের বিএনপির অফিসের সামনে সংঘর্ষ ঘটে।

পুলিশ জানিয়েছে, সন্ধ‌্যায় বিএনপি অফিসের সামনে থেকে একটি মিছিল বের করে ইশরাকের সমর্থকরা। একই সময় নাইটিঙ্গেল মোড়ের দিক থেকে তাপসের সমর্থকরা একটি মিছিল আসে। মিছিল দুটি মুখোমুখি হয়ে পড়লে উভয় পক্ষের মধ‌্যে উত্তেজনা সৃষ্টি হয়। পরে তা সংঘর্ষে রূপ নেয়।

বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে দলটির নেতাকর্মীরা ভোট বাতিলের দাবিতে বিভিন্ন স্লোগান দিতে থাকে। সেসময় বিএনপি অফিসের বিপরীত পাশে থেকে আওয়ামী লীগের নেতাকর্মীরা অফিসের দিকে লক্ষ্য করে ইটপাটকেল ছুঁড়তে থাকে। এরমধ্যে পুলিশ কয়েকবার ধাওয়া দেয়। বিচ্ছিন্ন হয়ে গেলেও পরে আবার তারা বিভিন্ন গলি থেকে বের হয়ে ইটপাটকেল ছুঁড়তে থাকে।

এ সংবাদ লেখা পর্যন্ত (সন্ধ‌্যা পৌনে ৭টা) এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে। প্রায় শতাধিক পুলিশ ঘটনাস্থলে পৌঁছেছে। সংঘর্ষের সময় তিন রাউন্ড ফাঁকা গুলি ছুড়েছে আওয়ামী লীগের নেতাকর্মীরা।

এদিকে সংঘর্ষের ঘটনায় বেশ কয়েকজন আহত হয়েছেন। এরমধ্যে চার জনকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে। আহতরা হলেন- মো. মিশন, সজিব হোসেন, পিয়াস ও মো. নাদিম।

মানবকণ্ঠ/এআইএস



poisha bazar

ads
ads