ধামরাইয়ে আওয়ামী লীগের সম্মেলনে সংঘর্ষ, আহত ১০

- প্রতীকী

  • মানবকণ্ঠ প্রতিনিধি
  • ৩০ নভেম্বর ২০১৯, ২৩:১৯

ঢাকার ধামরাইয়ে ইউনিয়ন পর্যায়ে আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের শনিবার (৩০ নভেম্বর) তৃতীয় দিনে আমতা ইউনিয়ন পরিষদের সম্মেলনে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে অন্তত  ১০ জন আহত হয়েছেন বলে জানা গেছে।

শনিবার বিকেলে আমতা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদপ্রার্থী মোঃ আরিফ হোসেনের কর্মীদের উপর আরেক সাধারণ সম্পাদক পদপ্রার্থী মোঃ ইব্রাহীম গ্রুপের সদস্যরা হামলা চালায়। এই ঘটনায় আহত ১০ জন  আরিফের পক্ষের লোক বলে দাবি করেছেন তিনি।

পরে সম্মেলনে সাধারণ সম্পাদক পদটি স্থগিত রেখে দিয়ে শুধু সভাপতির পদ ঘোষনা করে কমিটি চূড়ান্ত করা হয়।এসময় ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি বেনজির আহমদ ও ধামরাই উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন সাকু উপস্থিত ছিলেন। তবে উপজেলা আওয়ামী লীগের সভাপতি সেসময় সম্মেলনস্থলে ছিলেন না।

জানা যায়, আমতা ইউনিয়ন আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে মোঃ আরিফ হোসেন সাধারণ সম্পাদক পদপ্রার্থী ছিলেন। সম্মেলনে পৌঁছানোর আগেই আরেক সাধারণ সম্পাদক পদপ্রার্থী মোঃ ইব্রাহীমের লোকজনের সঙ্গে আরিফের লোকজনের কথা-কাটাকাটি লাগার এক পর্যায়ে ইব্রাহিমের লোকজন আরিফের লোকজনের উপর হামলা চালায়। এতে আরিফের পক্ষের অন্তত ১০ জন লোক আহত হন।

আমতা ইউনিয়ন আওয়ামী লীগের ত্রি- বার্ষিক সম্মেলনে সাধারণ সম্পাদক পদপ্রার্থী মোঃ আরিফ হোসেন বলেন, ইব্রাহীম দলে কোন্দল তৈরি করেছে। আমার সমর্থকরা সম্মেলনে যাওয়ার সময়ে ইব্রাহীম ও তার ছেলেদের হামলার শিকার হয়। যাতে তারা সম্মেলনে পৌঁছাতে না পারে। ইব্রাহীম বাহিনীর হামলায় হারুন নামে আমার এক কর্মী মারাত্মক আহত হয়েছে। সে বর্তমানে সাভারে উন্নত চিকিৎসার জন্য পাঠানো হয়েছে। অন্যদের মধ্যে ফিরোজ, স্বপন, আনোয়ার, রাজীব, হাসান সহ আরো প্রায় ১০ জন আহত হয়েছে। এদের সবাইকে স্থানীয় বিভিন্ন হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে।

এবিষয়ে জানতে আরেক সাধারণ সম্পাদক পদপ্রার্থী ইব্রাহিমের সঙ্গে মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

 

মানবকণ্ঠ/এসআর



poisha bazar

ads
ads