ছাত্রলীগের সেহরি বিতরণ কার্যক্রম অব্যাহত


poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ১৬ এপ্রিল ২০২১, ০৪:১৬

পবিত্র রমজানে মাসব্যাপী সেহরি বিতরণ কার্যক্রমের অংশ হিসেবে ঢাকায় অবস্থানরত সকল শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী এবং অসহায়-দুঃস্থদের মাঝে রান্না করা খাবার বিতরণ কার্যক্রম অব্যাহত রেখেছে বাংলাদেশ ছাত্রলীগ।

ছাত্রলীগের সমাজসেবা সম্পাদক ও উপ-সমাজসেবা সম্পাদক এবং ধর্ম সম্পাদক ও উপ-ধর্ম সম্পাদকদের সার্বিক তত্ত্বাবধানে সেহরি বিতরণ কর্মসূচির আজ তৃতীয় দিনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি ও এর আশেপাশের এলাকায় শিক্ষার্থী ও অসহায়-দুঃস্থদের মাঝে রান্না করা খাবার বিতরণ করা হয়।

ছাত্রলীগের সমাজসেবা ও ধর্ম বিষয়ক সেল সূত্র জানায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে করোনা মোকাবেলায় শুরু থেকেই মাঠে কাজ করে যাচ্ছে ছাত্রলীগ। করোনাভাইরাসের সংক্রমণ মোকাবিলায় সারাদেশে লকডাউন চলছে। বৈশ্বিক মহামারি করোনায় চলমান লকডাউনে ঢাকায় অনেক শিক্ষার্থী অবস্থান করছেন।

চলমান লকডাউনে পবিত্র রমজান মাসে এসব শিক্ষার্থী এবং অসহায়-দুঃস্থ, ছিন্নমূল ও খেটে খাওয়া মানুষগুলোর কষ্টের কথা চিন্তা করে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার পক্ষ থেকে বাংলাদেশ ছাত্রলীগের উদ্যোগে রমজানের মাসব্যাপী ইফতার ও সেহরিতে তাদের রান্না করা খাবার তুলে দেয়ার উদ্যোগ গ্রহণ করা হয়েছে। করোনা সংকট চলাকালীন রমজান মাসব্যাপী প্রতিদিন ইফতার ও সেহরি বিতরণ কার্যক্রম অব্যাহত থাকবে।

এর আগে, পবিত্র রমজানের প্রথম দিনে ঢাকায় অবস্থানরত সকল শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী এবং অসহায়-দুঃস্থদের মাঝে সেহরিতে রান্না করা খাবার ও ইফতারি বিতরণের মাধ্যমে রমজান মাসব্যাপী সেহরি ও ইফতার বিতরণ কার্যক্রমের শুভ সূচনা করেন ছাত্রলীগের সভাপতি আল-নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য।

উল্লেখ্য, বৈশ্বিক করোনা মহামারিতে পবিত্র রমজানে প্রতিদিন ঢাকায় অবস্থানরত সকল শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী ও অসহায়-দুঃস্থদের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে সেহরি এবং মধুর ক্যান্টিনে ইফতারের ব্যবস্থা করা হচ্ছে। এসকল কার্যক্রমের সার্বিক তত্ত্বাবধানে রয়েছেন ছাত্রলীগের সমাজসেবা সম্পাদক শেখ স্বাধীন শাহেদ, উপ-সমাজসেবা সম্পাদক হাসানুর রহমান হাসু, আহমেদ নাসিম ইকবাল, শেখ সাঈদ আনোয়ার সিজার, তানভীর হাসান সৈকত, ধর্ম সম্পাদক তুহিন রেজা, উপ-ধর্ম সম্পাদক মনিরুজ্জামান বাবু, জামান শাহেদ, রবিন বাহাদুর ও রিন্টু বড়ুয়া।






ads
ads