করোনায় বিবিধ সেবা নিয়ে মানুষের পাশে ছাত্রলীগ


poisha bazar

  • নিজস্ব প্রতিবেদক
  • ১৪ এপ্রিল ২০২১, ১৫:১০

বৈশ্বিক মহামারি করোনাভাইরাস প্রতিরোধ ও জনসাধারণের মাঝে সচেতনতার লক্ষ্যে চলমান কার্যক্রমের অংশ হিসেবে কাজ যাবে ছাত্রলীগ।

রাজধানীর বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে (টিএসসি, শাহবাগ, গুলিস্তান, ফার্মগেট, ধানমন্ডিসহ বিভিন্ন এলাকা) হ্যান্ড স্যানিটাইজার, এন্টিসেপটিক সোপ, মাস্ক, সচেতনতামূলক প্রচারপত্র ও হটলাইন নম্বর সংবলিত হ্যান্ড লিফলেট বিতরণ করবে। এছাড়া ঢাকায় রোগীদের জন্য বিনামূল্যে অ্যাম্বুলেন্স সেবা, টেলিমেডিসিন সেবা কার্যক্রম অব্যাহত রাখবে।

মঙ্গলবার (১৩ এপ্রিল) বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল-নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ সকল কার্যক্রম সম্পর্কে জানানো হয়।

ছাত্রলীগের সভাপতি আল-নাহিয়ান খান জয় বলেন, ‘বৈশ্বিক করোনা ভাইরাস প্রাদুর্ভাবের শুরু থেকেই আমাদের অভিভাবক মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার দিকনির্দেশনায় সারাদেশে বাংলাদেশ ছাত্রলীগের নেতাকর্মীরা করোনা ভাইরাস প্রতিরোধে ও জনসাধারণকে সচেতন করতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। চলমান কার্যক্রমের অংশ হিসেবে জনসাধারণকে সচেতন করতে বিনামূল্যে করোনা সুরক্ষা সামগ্রী ও সচেতনতামূলক হ্যান্ড লিফলেট বিতরণ এবং টেলিমেডিসিন সেবা ও রোগীদের জন্য ফ্রি অ্যাম্বুলেন্স সেবা চালু করেছি। করোনা ভাইরাস প্রতিরোধে ছাত্রলীগের কার্যক্রম অব্যাহত থাকবে।’

সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য বলেন, ‘বাংলাদেশ ছাত্রলীগ যেকোন সংকটে, দুর্যোগে, মানুষের বিপদে পাশে দাঁড়িয়েছে। করোনা ভাইরাস মহামারির শুরু থেকেই সারাদেশে ছাত্রলীগের নেতাকর্মীরা স্বতঃস্ফূর্তভাবে, স্বেচ্ছাশ্রমের মাধ্যমে করোনা প্রতিরোধে ও জনসাধারণের মাঝে সচেতনতা বাড়াতে নিরলস পরিশ্রম করে যাচ্ছে। আমাদের অভিভাবক মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নির্দেশে দেশের এই ক্রান্তিকালে সারাদেশে ছাত্রলীগের নেতাকর্মীরা নিজে সচেতন থেকে মাঠ পর্যায়ে জনসাধারণের মাঝে সচেতনতার আলো ছড়িতে দিতে সেচ্ছাসেবামূলক কার্যক্রমের মাধ্যমে বিশেষ ভূমিকা রেখে চলেছে। চলমান কার্যক্রমের অংশ হিসেবে ছাত্রলীগের এ সকল কার্যক্রম অব্যাহত থাকবে।’

এসকল কার্যক্রমের সার্বিক তত্ত্বাবধানে রয়েছেন ছাত্রলীগের স্বাস্থ্য ও চিকিৎসা সেবা বিষয়ক সম্পাদক খালিদ মাহমুদ ফয়সাল, উপ-স্বাস্থ্য ও চিকিৎসা সেবা বিষয়ক সম্পাদক ফুরকান চৌধুরী, ডা. শাহজালাল, রাজেষ বৈশ্য, জেরিন সিকদার, সাধন বিশ্বাস, মো. রিজভান আহমেদ, ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক সম্পাদক ইমরান জমাদ্দার, উপ-ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক সম্পাদক ফেরদৌস শাহরিয়ার নিলয়, ফারুক আহম্মেদ, সালেকুর রহমান শাকিল ও মাজহারুল হক মাহফুজ।

এছাড়া, বাংলাদেশ ছাত্রলীগের সকল জেলা, মহানগর, উপজেলা, থানা ও পৌর ইউনিটকে চলমান কার্যক্রমের অংশ হিসেবে নিজ নিজ এলাকায় টেলিমেডিসিন সেবা ও হটলাইন নম্বর সংবলিত হ্যান্ড লিফলেট বিতরণ, যথাযথ স্বাস্থ্য সুরক্ষা বিধি মেনে চলতে জনসাধারণকে উদ্ভুদ্ধকরণ ও মাইকিং করতে কেন্দ্রীয় ছাত্রলীগ নির্দেশনা দিয়েছে।

মানবকণ্ঠ/এনএস






ads
ads