বিজয়ী ছোট ভাইকে অভিনন্দন জানালেন ওবায়দুল কাদের

আবদুল কাদের ও ওবায়দুল কাদের - ছবি: মানবকণ্ঠ

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ১৬ জানুয়ারি ২০২১, ১৯:৩৯

ক্ষমতাসীন দলের বিভিন্ন নেতার বিরুদ্ধে বক্তব্য দিয়ে আলোচনায় আসা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের ছোট ভাই আবদুল কাদের মির্জা।

শনিবার (১৬ জানুয়ারি) দ্বিতীয় ধাপের পৌরসভা নির্বাচনে নোয়াখালীর কোম্পানীগঞ্জের বসুরহাটে আবারো বিপুল ভোটে বিজয়ী হয়েছেন। ভাইয়ের এই বিজয়কে বিএনপির মিথ্যাচারের জবাব হিসেবে দেখছেন ক্ষমতাসীন দলের সাধারণ সম্পাদক। এজন্য বসুরহাটের জনগণকে অভিনন্দন জানিয়েছেন তিনি।

এদিকে, নির্বাচনে বিজয়ের পরে ছোট ভাই আবদুল কাদের মির্জাকে ফোন করে অভিনন্দন জানিয়েছেন সেতুমন্ত্রী।

শনিবার সন্ধ্যায় আবদুল কাদের মির্জা রুপালী চত্বরে সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করে বলেন, ‘এ বিজয় জনতার, এ জয় শেখ হাসিনার জয়। আওয়ামী লীগের উন্নয়নের জয়, এবং ওবায়দুল কাদেরের জয়।’

শনিবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত দেশের ৬০টি পৌরসভায় একযোগে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এরমধ্যে নোয়াখালীর বসুরহাট পৌরসভাটি ছিল দেশজুড়ে ব্যাপক আলোচনায়। পৌরসভাটিতে ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের ছোট ভাই কাদের মির্জা নৌকা প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করেন। তিনি বিএনপিকে হারিয়ে বিপুল ভোটে জয়ী হয়েছেন।

ওবায়দুল কাদের বিকালে তার সরকারি বাসভবন থেকে দ্বিতীয় ধাপের ৬০টি পৌরসভা নির্বাচন পরবর্তী তাৎক্ষণিক ব্রিফিংয়ে বসুরহাট পৌরসভা নির্বাচনে বিএনপির প্রার্থীও যেখানে অবাধ ও সুষ্ঠু নির্বাচন হয়েছে বলে গণমাধ্যমকে জানিয়েছেন, সেখানে অন্ধকারে ঢিল না ছুঁড়ে মির্জা ফখরুল সাহেবকে নিজ দলের প্রার্থীর কথা অনুধাবন করার আহ্বান জানান।

তিনি বলেন, শান্তিপূর্ণ পরিবেশে ভোটারদের ব্যাপক অংশগ্রহণ ও উৎসব আমেজে ভোটাধিকার প্রয়োগের মাধ্যমে নির্বাচন নিয়ে যারা মিথ্যাচার করে, তার জবাব দিয়েছে জণগণ। নির্বাচনে স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ করায় ভোটারদের এবং নির্বাচন কমিশনকে আন্তরিক অভিনন্দন জানান আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।

ওবায়দুল কাদের বলেন, নির্বাচনে জয় পরাজয় থাকবে। তবুও স্থানীয় সরকার প্রতিষ্ঠানগুলোকে শক্তিশালী করার মাধ্যমে গণতন্ত্রকে এগিয়ে নিতে এ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য সব প্রার্থীদের ধন্যবাদ জানান।

ভোটারদের ব্যাপক অংশগ্রহণ ও ভোটাধিকার প্রয়োগ, ইভিএমের ক্রমবর্ধমান জনপ্রিয়তাই প্রমাণ করে বলেও ব্রিফিংয়ে মন্তব্য করেন তিনি।

মানবকণ্ঠ/আইএইচ






ads
ads