জনগণের সরকার প্রতিষ্ঠার দাবিতে এনডিপি'র মানববন্ধন


poisha bazar

  • নিজস্ব প্রতিবেদক
  • ০১ ডিসেম্বর ২০২০, ২০:৫১

'অবৈধ ব্যর্থ' সরকারের পদত্যাগ ও জনগণের সরকার প্রতিষ্ঠার দাবিতে মানববন্ধন কর্মসূচি করেছে ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি (এনডিপি)।

সোমবার (৩০ নভেম্বর) সকাল ১০ টায় জাতীয় প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানবন্ধনে সভাপতির বক্তব্যে এনডিপি চেয়ারম্যান কে এম আবু তাহের বলেছেন, রাতের ভোটে নির্বাচিত অবৈধ সরকার জনগণের কণ্ঠরোধ করে ক্ষমতা পাকাপোক্ত করতে বিভিন্ন স্তরে দুর্নীতির দুয়ার খুলে দিয়েছে। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধে ব্যর্থ হয়েছে। বিরোধী জনমত দমন করতে গুম, খুন ও বিচারবহির্ভূত হত্যাকা- স্বাভাবিকতায় পরিণত হয়েছে। রাজনৈতিক হস্তক্ষেপ ও দলীয় অপরাধীদের ছত্রছায়া দেওয়ার কারণে বিচার ব্যবস্থা সম্পূর্ণ ভেঙ্গে পড়েছে। যে কারণে সর্বত্র চাঁদাবাজি, জমি দখল, ধর্ষণ, দূর্নীতি ও লুটপাট মহামারীর আকার ধারণ করেছে।

তিনি বলেন, জনগণ এক দুর্বিষহ জীবন যাপন করছে। এই অবৈধ সরকারের ক্ষমতায় থাকার অধিকার নেই। অনতিবিলম্বে পদত্যাগ করে নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচন দিতে হবে। অন্যথায় জনগণের সরকার কায়েমের লক্ষ্যে দুর্বার গণআন্দোলন গড়ে তুলতে হবে।

তিনি বলেন, জনসমর্থনহীন এই সরকার একদিকে অবৈধ ক্ষমতা ধরে রাখতে পুলিশকে নগ্নভাবে রাজনৈতিক দমন পীড়নে ব্যবহার করছে। দলীয় গু-াদের লেলিয়ে দিয়ে জনগণকে জিম্মি করে রেখেছে। অন্যদিকে বড় বড় শক্তিশালী দেশগুলোর সমর্থন পেতে তাদের কাছে জাতীয় স্বার্থকে বিকিয়ে দিচ্ছে। বাংলাদেশকে বিদেশীদের জন্য লোভনীয় বাজারে পরেছে। ভারতের সাথে দেশবিরোধী অনেক গোপন চুক্তি করে যাচ্ছে। বিএসএফ সীমান্তে পাখীর মতো বাংলাদেশীদের হত্যা করে যাচ্ছে, অথচ সরকার কোন প্রতিবাদ করছে না। ইসলামী চেতনাবোধ ও সংস্কৃতির উপর একের পর এক আঘাত হানা হচ্ছে। জাতীয় শিক্ষা থেকে ধর্মীয় শিক্ষা সংকোচনের নানা পদক্ষেপ নিয়ে যাচ্ছে। দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সামনে ভাষ্কর্যের নামে নারীদের নগ্ন মূর্তি স্থাপন করে মুসলিম সংস্কৃতিকে ধ্বংস করে দিচ্ছে। সার্বিকভাবে দেশে এক অরাজক পরিস্থিতি তৈরি হয়েছে।

মানববন্ধনে এনডিপি চেয়ারম্যান সরকারকে অবৈধ ও ব্যর্থ আখ্যা দিয়ে অনতিবিলম্বে পদত্যাগের দাবি জানান।

মানববন্ধনে অন্যান্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন ইসলামী ঐক্যজোটের সিনিয়র ভাইস চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মাওলানা শওকত আমীন, বাংলাদেশ মুসলিম সমাজের চেয়ারম্যান ডা. মুহাম্মদ মাসুদ হোসেন, বাংলাদেশ পিপলস পার্টি‘র চেয়ারম্যান অধ্যাপক মোঃ সিদ্দিকুর রহমান, বাংলাদেশ নেজামে ইসলাম পার্টি’র চেয়ারম্যান মাওলানা ওবায়দুল হক, বাংলাদেশ ডেমোক্রেটিক পার্টি-বিডিপি’র চেয়ারম্যান ডাঃ মনির হোসেন চৌধুরী, বাংলাদেশ মুসলিম সমাজের মহাসচিব মাসুম হোসেন, এনডিপি’র ভারপ্রাপ্ত মহাসচিব মোঃ মফিজুর রহমান লিটন, এনডিপি’র প্রেসিডিয়াম সদস্য মুসা মন্ডল, যুব ঐক্য পরিষদের সভাপতি মুহাম্মদ দীপু খান প্রমুখ।

সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত অনুষ্ঠিত মানবন্ধনে এনডিপি’র বিপুল সংখ্যক নেতাকর্মী যোগদান করেন।

মানবকণ্ঠ/এইচকে






ads