তৃণমুলে যারা যোগ্য নয়, তাদের নেতা হওয়ার অধিকার নেই : সমীর চন্দ

তৃণমুলে যারা যোগ্য নয়, তাদের নেতা হওয়ার অধিকার নেই : সমীর চন্দ
- ছবি: প্রতিবেদক

poisha bazar

  • নিজস্ব প্রতিবেদক
  • ৩০ সেপ্টেম্বর ২০২০, ১৯:৩৫

থানার নেতৃবৃন্দকে ইউনিয়ন কমিটি গঠন করার দায়িত্ব প্রদান করে কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দ বলেছেন, থানা নেতাদের অবশ্যই ইউনিয়ন কৃষকলীগের কমিটি করার যোগ্যতা থাকতে হবে। তাহলেই থানা নেতারা কৃষকের অধিকার প্রতিষ্ঠার ক্ষেত্রে যথাযথ ভূমিকা পালন করতে পারবে। যাদের তৃণমুলে সংগঠন করার যোগ্যতা নেই তাদের নেতা হওয়ার অধিকার নেই।

বুধবার বিকালে কৃষকলীগের চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার উদ্যোগে আয়োজিত ‘বর্ধিত সভা -২০’ এর প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সমীর চন্দ বলেছেন, যে থানার নেতার একটি ইউনিয়ন কমিটি করার যোগ্যতা রাখে না সে কর্মী হিসেবে থাকবে নেতা হিসেবে নয়। কর্মের মধ্য দিয়ে যে সম্মান আদায় হয় সেই সম্মান চিরস্থায়ী হয়। কৃষক লীগের প্রতিটি নেতাকর্মী দলকে সুসগঠিত করবে তৃর্ণমুলে।

তিনি আরো বলেন, ২০০৮সালে সাময়িক শাসন আমলে দলের ভিতর ও বাহিরে চক্রান্তের মধ্য দিয়ে নেত্রীকে রাজনীতি থেকে বিতাড়িত করতে চেয়ে ছিল। অনেক বড় ষড়যন্ত্র হয়েছিল। সকল ষড়যন্ত্রকে মোকাবেলা করে, দিনরাত পরিশ্রম করে দলকে গোছিয়ে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার প্রত্যয়ে উন্নয়নের মহাসড়কে আপনাদের সাথে নিয়ে ধাবিত হচ্ছেন।

কৃষক লীগের সভাপতি বলেন, হামলা-মামলাকে মোকাবিলা করেই নিজেকে প্রতিষ্ঠিত করতে হবে। নেত্রীকে ২১বার হত্যা করার চেষ্টা করা হয়েছে। নেত্রী কিন্তু পিছু হটেনি। বাবা-মা, ভাই-বোনকে হারিয়ে নেত্রী যেমনি ভাবে সঠিক পথ থেকে সরে যাননি, তেমনি তার সিপাহী-শালা হয়ে লক্ষে এগিয়ে যেতে হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট উম্মে কুলছুম স্মৃতি, রাজশাহী বিভাগের সমন্বয়কারী আব্দুল লতিফ তারিন।

মানবকণ্ঠ/আরএস





ads