ইসলামের বিরুদ্ধে মিথ্যা অভিযোগের তুফান বইছে : মুফতী ফয়জুল্লাহ

মিথ্যা অভিযোগে
- ছবি : প্রতিবেদক

poisha bazar

  • নিজস্ব প্রতিবেদক
  • ০৯ সেপ্টেম্বর ২০২০, ১৯:৪৬

ইসলামী ঐক্যজোটের মহাসচিব মুফতী ফয়জুল্লাহ বলেছেন, বিশ্বব্যাপী অপসংস্কৃতির বিপ্লব চলছে। প্রতিনিয়ত ইসলামী বিশ্বাস ও দ্বীনের মৌলিক চিন্তার উপর আঘাত আসছে। দেশ ডুবছে, দেশজুড়ে ইসলাম, মুসলমান, উলামা মাশায়েখের বিরুদ্ধে মিথ্যা, ভিত্তিহীন অভিযোগের তুফান বইছে।

আজ বুধবার (৯ সেপ্টেম্বর) ফরিদপুর জেলার সালথায় নিজামুল উলূম মাদরাসা মিলনায়তনে জেলা ইসলামী ঐক্যজোটের উদ্যোগে আয়োজিত উলামা মাশায়েখ সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, সবমিলিয়ে এক ভয়ংকর অবস্থা সৃষ্টি করা হয়েছে। এমতাবস্থায় উলামায়ে কেরাম যদি স্বীয় জাতিকে তাদের জীবন সম্পর্কে সচেতন না করেন, জাতিকে তাদের আত্মপরিচয় ও কর্তব্য সম্পর্কে সজাগ না করেন, আদর্শ উপমাময় নাগরিক জীবন পদ্ধতি শিক্ষা দিয়ে নিজেদেরকে জাতীয় নেতৃত্বের জন্য প্রস্তুত না করেন তবে ভবিষ্যতে ঘোর অন্ধকার নেমে আসতে পারে।

ইসলামী ঐক্যজোট মহাসচিব বলেন, আক্বিদা-বিশ্বাস ও ইসলামের আদর্শিক সীমারেখার ক্ষেত্রে উলামায়ে কেরামকে সদা অবিচল, দৃঢ়চেতা এক বিশ্বস্ত রাহবারের ভূমিকা পালন করতে হবে। মুসলমানদের জীবন পদ্ধতি, রাষ্ট্র পরিস্থিতি,পারিপার্শ্বিক পরিবর্তন ও চাহিদা সম্পর্কে অবগত থাকতে হবে। মনে রাখতে হবে, উলামায়ে কেরামের অবস্থা জনবিচ্ছিন্ন কাল্পনিক জগতের বাসিন্দাদের মত নয়। তারা সবসময় শত্রু শক্তির মোকাবেলায় সীমান্ত প্রহরীর মত। উলামায়ে কেরামের জন্য গাফলতি ও অলসতা কিংবা অবহেলার কোনো সুযোগ নেই।

মুফতী ফয়জুল্লাহ আরও বলেন, সাধারণ মুসলমানের জীবন ও ভবিষ্যত প্রজন্মের কথা ভাবতে হবে। আদর্শ নিষ্ঠাবান নাগরিক তৈরির চেষ্টা করতে হবে। দেশকে ভয়াল ভ্রান্তি ও ধ্বংসের হাত থেকে বাঁচাতে হবে। তিনি বলেন, স্বদেশী জীবন সভ্যতা, সমকালীন আন্দোলন ও রাজনীতি, দেশের আইন ও নিয়ম নীতি, রীতিনীতি সম্পর্কে জানতে হবে, তা না হলে অস্তিত্ব ধরে রাখা কঠিন হয়ে পড়বে। তিনি উলামায়ে কেরামকে আল্লাহর সন্তুষ্টির লক্ষে সত্যের পতাকবাহী আল্লাহর বাহিনী হয়ে কাজ করার আহবান জানান।

ইসলামী ঐক্যজোটের ভাইস চেয়ারম্যান ও ফরিদপুর জেলা কমিটির প্রধান উপদেষ্টা আল্লামা জহুরুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত উলামা মাশায়েখ সম্মেলনে আরো বক্তব্য রাখেন- ইসলামী ঐক্যজোটের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মুফতী তৈয়্যব হোসাইন, কেন্দ্রীয় দপ্তর সম্পাদক মাওলানা রিয়াজতুল্লাহ, জেলা সভাপতি মাওলানা লিয়াকত আলী, সহ-সভাপতি মুফতী আবু জাফর, জেলা সেক্রেটারী হাফেজ মোস্তফা কামাল, সাংগঠনিক সম্পাদক মাওলানা জুহুরুল হক, জেলা যুগ্ম সম্পাদক মাওলানা আসাদুজ্জামান, প্রচার সম্পাদক মাওলানা দেলোয়ার হোসাইন, মুফতী মোস্তাফিজুর রহমান, মুফতী আরিফ বিল্লাহ, মাওলানা আনিছুর রহমান, মাওলানা আবুল খায়ের, মুফতী কামরুজ্জামান, মাওলানা আবু জাফর, মাওলানা রবিউল ইসলাম, মাওলানা কাজী কামরুজ্জামান, হাফেজ আব্দুল মান্নান, মাওলানা নুরুল আমিন, মুফতী সিরাজুল ইসলাম, মাওলানা ফারুক, মাওলানা তামীমসহ ফরিদপুর জেলার প্রতিটি উপজেলার দায়িত্বশীলগণ।

মানবকণ্ঠ/এইচকে






ads