বঙ্গমাতার জন্মবার্ষিকীতে মৎস্যজীবী লীগের দোয়া

- ছবি: প্রতিবেদক

poisha bazar

  • নিজস্ব প্রতিবেদক
  • ০৯ আগস্ট ২০২০, ২১:০১

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯০ তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে বাংলাদেশ আওয়ামী মৎস্যজীবী লীগের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়েছে।

রোববার (৯ আগস্ট) ১৯ বঙ্গবন্ধু এভিনিউয়ে এর আয়োজন করা হয়।

আলোচনা সভায় ভার্চুয়াল মাধ্যমে প্রধান অতিথি হিসেবে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আব্দুস ছোবাহান গোলাপ বলেন, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব ছিলেন জাতি পিতা শেখ মুজিবুর রহমানের অনুপ্রেরণা। তিনি যেমন সংসার সামলিয়েছেন তেমনি বঙ্গবন্ধু কারাগারে থাকাকালীন দলকে দিক নির্দেশনা দিয়েছেন। তার সকল ক্ষেত্রে অনুপ্রেরণাই আজকের স্বাধীনতা। এককথায় বঙ্গবন্ধুর রাজনৈতিক জীবন সহজ করে তুলেছিলেন বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব।

গোলাপ আরও বলেন, ৭ মার্চের ভাষণ, প্রবাসী সরকার গঠন, বঙ্গবন্ধুহীন আওয়ামী লীগ তার নির্দেশনায় পরিচালিত হয়।

সংগঠনের সভাপতি ছায়ীদুর রহমান বলেন, বঙ্গমাতার সততা এবং ন্যায়পরায়ণতার কারণে আজ স্বাধীন বাংলাদেশ, তাই ফজিলাতুন্নেছা মুজিব আজ আমাদের বঙ্গমাতা।

মৎসজীবী লীগের সাধারণ সম্পাদক লায়ন শেখ আজগর নস্কর বলেন, আওয়ামী লীগের যা কিছু অর্জন তার পেছনে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছার অবদান অনেক। যদিও তিনি কখনো প্রতক্ষ রাজনীতি করেননি। সংসারের পাশাপাশি বঙ্গবন্ধুকে সকল কাজে সহযোগিতা করেছেন অনুপ্রেরণা জুগিয়েছেন। এবং বঙ্গমাতার সাদামাটা জীবনযাপন কে অনুসরন করলে বর্তমান সমাজব‍্যাবস্থাকে এগিয়ে নেয়া সম্ভব।

সংগঠনের সভাপতি ছায়ীদুর রহমান রহমান সাঈদের সভাপতিত্বে সাধারণ সম্পাদক লায়ন শেখ আজগর নস্করের সঞ্চালনায় আরো বক্তব্যে রাখেন- বাংলাদেশ আওয়ামী মৎসজীবী লীগের সহ সভাপতি মোহাম্মদ আলম,যুগ্ম সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম খান, ফিরোজ আহমেদ, সাজ্জাদুল হক লিকু সিকদার , কাজী শফিউল আলম শফিক, এনামুল হক রাজু, এস এম মামুন সিদ্দিকী, রসুল সিদ্দিকী রিপন, মোঃ নাজমুল হক, মোঃ ইউসুফ আলী বাচ্চু, মোহাম্মদ সাঈদ মজুমদার, মোঃ সাজেদুল হক কমল, নারায়ণগঞ্জ জেলা সভাপতি জানে আলম সেলিম, ঢাকা জেলা সভাপতি আফজাল হোসেন দিপ্তী ও মহানগর উত্তর দক্ষিণের নেতৃবৃন্দ।

সবশেষে বঙ্গমাতার আত্নার মাগফেরাত কামনা করে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়।

মানবকণ্ঠ/এসকে

 





ads







Loading...