• বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০
  • ই-পেপার

মান্নানের প্রতি বিএনপির শেষ শ্রদ্ধা

মান্নানের প্রতি বিএনপির শেষ শ্রদ্ধা
- ছবি: প্রতিবেদক

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ০৫ আগস্ট ২০২০, ১৭:১৫

সাবেক বেসামরিক বিমান চলাচল ও পর্যটন প্রতিমন্ত্রী ও দলের ভাইস চেয়ারম্যান আবদুল মান্নানের প্রতি শেষ শ্রদ্ধা জানিয়েছে বিএনপি।

বুধবার (৫ আগস্ট) সকালে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মরদেহ আনার পর বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়সহ জ্যেষ্ঠ নেতারা কফিনে পুস্পস্তবক অর্পণ করেন। একই সাথে তার কফিন দলীয় পতাকা দিয়ে ঢেকে দেওয়া হয়। ঢাকা জেলাসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে তার কফিনের পুস্পমাল্য অর্পণ করা হয়।

মির্জা ফখরুল বলেন, আবদুল মান্নান শুধু দলের ভাইস চেয়ারম্যানই ছিলেন না, তিনি এদেশের একজন প্রতিথযশা কর্মী মানুষ ছিলেন। তিনি মন্ত্রী ছিলেন, সংসদ সদস্য ছিলেন। আমার তার পাশে আসার যতটুকু সুযোগ হয়েছে-এরকম সৎ, আন্তরিক, নিষ্ঠাবান, যোগ্য মানুষকে রাজনীতিতে খুব কম দেখেছি।

শ্রদ্ধা নিবেদন পর্বের আগে নয়াপল্টনে কার্যালয়ের সামনে তার প্রথম জানাজা হয়। এতে মহাসচিব ছাড়াও ভাইস চেয়ারম্যান এজেডএম জাহিদ হোসেন, কেন্দ্রীয় নেতা শামসুর রহমান শিমুল বিশ্বাস, হাবিব উন নবী খান সোহেল, নাসির উদ্দিন অসীম, মীর সরাফত আলী সপু, কায়সার কামাল, আবদুস সালাম আজাদ, রফিক শিকদার, ইশরাক হোসেন, খন্দকার আবু আশফাক, শ্রমিক দলের আনোয়ার হোসেইন, ছাত্রদলের ফজলুর রহমান খোকনসহ নেতাকর্মী অংশ নেন।

মঙ্গলবার (৪ আগস্ট) রাতে এভার কেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান আবদুল মান্নান (৭৮)।

১৯৯১ সালে খালেদা জিয়া সরকারের বেসামরিক বিমান চলাচল ও পর্যটন প্রতিমন্ত্রী ছিলেন আবদুল মান্নান। ঢাকা-২ আসনে (নবাবগঞ্জ-দোহার) ১৯৯১ সালে থেকে চার বার ধানের শীষ প্রতীক নিয়ে বিএনপির সংসদ নির্বাচিত হন তিনি।

মানবকণ্ঠ/আরএস

 





ads







Loading...