করোনার ভুয়া সনদে দেশের ভাবমূর্তি নষ্ট হয়েছে : ফখরুল

মানবকণ্ঠ
- ফাইল ছবি

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ২৩ জুলাই ২০২০, ১৪:০৩

করোনার ভুয়া সনদে বহির্বিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি নষ্ট হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। 

বৃহস্পতিবার (২৩ জুলাই) দুপুরে বিএনপির করোনা সেল আয়োজিত ভার্চুয়াল প্রেস কনফারেন্সে তিনি এ মন্তব্য করেন। 

ফখরুল বলেন, করোনা মহামারির এই চরম মানবিক বিপর্যয়ের সময়ও দেশব্যাপী স্বাস্থ্য খাতের দুর্নীতি আরও চরম আকার ধারণ করেছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থাসহ সংশ্লিষ্ট সবাই যখন করোনা টেস্টের ওপর সর্বাধিক গুরুত্ব দিচ্ছে, ঠিক সেই মুহূর্তে সরকারের আশীর্বাদপুষ্ট প্রতারক মহল কর্তৃক ভুয়া নেগেটিভ সার্টিফিকেট প্রদানের লোমহর্ষক কাহিনী উন্মোচিত হলো।

‘সাহেদের রিজেন্ট হাসপাতাল এবং আরিফ-সাবরিনার জেকেজি হাসপাতাল পরীক্ষা না করেই মানুষকে, বিশেষ করে প্রবাসী বাংলাদেশিদের যে হাজার হাজার করোনা নেগেটিভ সার্টিফিকেট ইস্যু করেছে, তাতে করে এক দিকে যেমন সংক্রমণের ঊচ্চ ঝুঁকিতে পড়েছে গোটা জাতি, অন্যদিকে বিশ্ব দরবারে রাষ্ট্র হিসেবে বাংলাদেশ এবং জাতি হিসেবে বাংলাদেশিদের ভাবমূর্তি দারুণভাবে ক্ষুন্ন হয়েছে।

ফখরুল বলেন, করোনা সংক্রমণের ভয়ে সব দেশই কঠোর সতর্কতা অবলম্বন করছে। বিশ্বের বহু দেশ নেতৃত্ব ও সুব্যবস্থাপনার মাধ্যমে করোনা পরিস্থিতি নিজেদের নিয়ন্ত্রণে আনতে বেশ সাফল্যের পরিচয় দিয়েছে। কিন্তু দুর্ভাগ্য হলো বাংলাদেশ সেটা পারেনি।

মানবকণ্ঠ/এইচকে 






ads