আপসহীনতায় ইতিহাস গড়েছেন শেখ হাসিনা: ছাত্রলীগ


poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ১৬ জুলাই ২০২০, ২২:৪২,  আপডেট: ১৬ জুলাই ২০২০, ২২:৫৫

রাজনৈতিক জীবনে বারবার নিপীড়নের শিকার হয়েও আপোষহীনতার কারণেই শেখ হাসিনা ইতিহাস গড়েছেন বলে মন্তব্য করেছেন ছাত্রলীগের নেতারা। বৃহস্পতিবার (১৬ জুলাই) আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারাবন্দি দিবস উপলক্ষে আয়োজিত বিশেষ প্রার্থনা ও দোয়া মাহফিলে এ কথা বলেন ছাত্রলীগের শীর্ষ নেতৃবৃন্দ।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে বাদ আসর এক দোয়া মাহফিলের আয়োজন করা হয়। এ সময় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান জয় বলেন, তত্ত্বাবধায়ক সরকারের নানা অনিয়মের প্রতিবাদ করায় ১৬ জুলাই ২০০৭ সালে আমাদের প্রিয় নেত্রী শেখ হাসিনাকে গ্রেফতার করা হয়েছিল। এর মধ্য দিয়ে সেদিন প্রকৃতপক্ষে গণতন্ত্রকে বন্দি করে ফেলা হয়। কিন্তু পরে তীব্র আন্দোলনের পর সেদিন যারা ক্ষমতায় ছিলো, তারা অনুভব করতে বাধ্য হয়েছে যে, মুক্ত শেখ হাসিনার চেয়েও বন্দি শেখ হাসিনা অনেক বেশি শক্তিশালী।

তিনি বলেন, ১৯৭৫ এ পুরো পরিবারকে হারানোর পর থেকে শেখ হাসিনা তার রাজনৈতিক জীবনে বারবার ষড়যন্ত্রের শিকার হয়েছেন। রাস্ট্রের নিপিড়নের শিকার হয়েছেন। তবে তার আপোষহীনতার কারণেই তিনি রাজনীতিতে নিজের ইতিহাস গড়ে তুলতে পেরেছেন।

আল নাহিয়ান খান জয় বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে পেয়ে আমরা গর্বিত। তার নেতৃত্বে দেশ উন্নয়নের উচ্চ সোপানে পৌঁছে যাচ্ছে। তার জন্য ছাত্রলীগ সবসময় নিবেদিত ছিলো, ইনশাল্লাহ ভবিষ্যতেও থাকবে। আমরা দেশরত্ন শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘয়ু কামনা করি।

এদিকে রাত ৮টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হল উপাসনালয়ে এক বিশেষ প্রার্থনা সভার আয়োজন করা হয়। এ সময় ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য বলেন, এ সময় ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য বলেন, বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা ক্ষমতায় আছেন বলেই আজ পুরো বিশ্বে বাংলাদেশ মাথা উঁচু করে দাঁড়িয়েছে। করোনা সঙ্কট মোকাবিলায় শুরু থেকেই ক্লান্তিহীন পরিশ্রম ও কার্যকরী নির্দেশনা দিয়ে যাচ্ছেন বলেই বিশ্বে অন্যান্য দেশের তুলনায় বাংলাদেশ এখনও কিছুটা ভাল অবস্থানে রয়েছে।

তিনি বলেন, শেখ হাসিনার নির্দেশে দায়িত্ব পেয়েই আমরা শিক্ষার্থীদের সকল সংকটে পাশে থেকেছি। সামনেও ছাত্র সমাজের যেকোন সংকটে ও শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে কাজ করে যাবে ছাত্রলীগ।

মানবকণ্ঠ/এফএইচ






ads