সরকারের সদিচ্ছা থাকলে করোনা নিয়ন্ত্রণ কঠিন না: ফখরুল

- ফাইল ছবি

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ০৫ জুলাই ২০২০, ১৯:২৮

সরকারের সদিচ্ছা থাকলে করোনা নিয়ন্ত্রণ করা খুব কঠিন ছিলো না বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রোববার (৫ জুলাই) বিকেলে উত্তরার বাসা থেকে অনলাইনে সিলেটের সাউথ সুরমা ন্যাশনালিস্ট ফোরামের এক অনুষ্ঠানে যোগ দিয়ে তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, উন্নত দেশগুলোতে স্বাস্থ্যসেবা আছে, বাংলাদেশের দুর্ভাগ্য এ সরকার দুর্নীতি করে স্বাস্থ্য ব্যবস্থা একেবারে ভেঙে দিয়েছে, ভঙ্গুর করে দিয়েছে। এখানে মানুষ কোনো স্বাস্থ্যসেবা পাচ্ছে না।

হাসপাতালগুলোর চিত্র তুলে ধরে ফখরুল বলেন, হাসপাতালে গেলে অক্সিজেনের অভাব, ভেন্টিলেটর বাদই দেন। এমনিতেই লোকে অক্সিজেন পাচ্ছেন না। সাড়ে তিন হাজার টাকার অক্সিজেন এখন ৩৮ হাজার টাকা হয়ে গেছে। গগলস, মাস্ক, স্যানিটাইজার, সুরক্ষা সামগ্রী প্রত্যেকটা জিনিসের দাম বেড়ে যাচ্ছে প্রতিদিন। কোনো নিয়ন্ত্রণ নেই। প্রকৃতপক্ষে সরকারের কোনো উদ্যোগ নেই, তারা ব্যর্থ হয়ে গেছে এ কাজে।

তিনি বলেন, খুব কঠিন ছিল না করোনা ভাইরাস নিয়ন্ত্রণ করা। আপনারা দেখেছেন ভিয়েতনাম নিয়ন্ত্রণ করেছে, কিউবা নিয়ন্ত্রণ করেছে, চীন এত বড় আক্রমণের পরেও নিয়ন্ত্রণ করতে পেরেছে, নিউজিল্যান্ড নিয়ন্ত্রণ করেছে। অর্থাৎ সরকারের যদি সদিচ্ছা থাকে তাহলে জনগণকে উদ্বুদ্ধ করে সামাজিক দূরত্ব বজায় রাখা, মাস্ক পরা ইত্যাদি কাজগুলো করা খুব কঠিন ছিল না।

বিএনপি মহাসচিব বলেন, একদিকে স্বৈরাচার ফ্যাসিস্ট সরকার আমাদের ওপর অত্যাচার করছে, নির্যাতন করছে। আমাদের কাজ করতে দেয় না। অসংখ্য মামলা দিয়েছে আমাদের নেতাকর্মীদের বিরুদ্ধে। আমাদের নেতাকর্মীদের গুম করে, হত্যা করে। সিলেটের ইলিয়াস আলীকে গুম করে দিয়েছে কোনো হদিস নেই আজ পর্যন্ত। তারপরও বিএনপি কখনো মাথানত করে বসে যায়নি। লড়াই করছে, সংগ্রাম করছে। আমি বিশ্বাস করি, বিএনপি ফিনিক্স পাখির মতো উঠে দাঁড়াবে এবং জয়ী হবে।

মানবকণ্ঠ/এসকে





ads






Loading...