করোনা আক্রান্ত মোহাম্মদ নাসিমের অবস্থার উন্নতি

মানবকণ্ঠ
মোহাম্মদ নাসিম - ফাইল ছবি।

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ০২ জুন ২০২০, ১৩:০৭,  আপডেট: ০২ জুন ২০২০, ১৩:১৫

করোনাভাইরাসে আক্রান্ত সাবেক স্বাস্থ্যমন্ত্রী, ১৪ দলের সমন্বয়ক ও আওয়ামী লীগে সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিমের অবস্থার কিছুটা উন্নতি হয়েছে। বর্তমানে তিনি বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে চিকিৎসাধীন আছেন। তাকে আইসিইউ‌তে রে‌খে অ‌ক্সি‌জেন দেওয়া হ‌চ্ছে।

আজ মঙ্গলবার বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালের পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা আল ইমরান চৌধুরী এসব তথ্য জানান।

তিনি জানান, আজ সকাল থে‌কে সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম অ‌নেকটাই সুস্থ বোধ কর‌ছেন। তিনি এখন স্বাভা‌বিক খাবার খা‌চ্ছেন।

উ‌ল্লেখ্য, গতকাল (সোমবার) দুপুর ১২টায় মোহাম্মদ না‌সিম জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি হন। করোনার উপসর্গ মনে হওয়ার করোনাভাইরাস এর নমুনা পরীক্ষা করা হয়। রাত আটটায় প্রতিবেদন পাওয়া গেলে দেখা যায় তিনি করোনাভাইরাসে আক্রান্ত। গতরা‌তে তার শা‌রী‌রিক অবস্থার অবন‌তি হয়ে অক্সিজেন সিচুরেশন কমে যাওয়ায় তাকে আইসিইউতে স্থানান্তর করা হয়।

জানা যায়, মোহাম্মদ নাসিমের পরিবারের একজন সদস্য করোনায় আক্রান্ত হন। এরপর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে তিন দিন আগে তার পরিবারের সব সদস্যের করোনা পরীক্ষা হয়েছিল। তাতে সবাই নেগেটিভ আসে। কিন্তু শারীরিকভাবে মোহাম্মদ নাসিম খারাপ বোধ করায় তাকে বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তি করা হয়। কিন্তু তার করোনার উপসর্গ থাকায় নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়। সোমবার (১ জুন) রাত নয়টার দিকে তার করোনা পরীক্ষার রিপোর্ট দেয়া হয় এবং তিনি পজিটিভ হিসেবে শনাক্ত হন।

মোহাম্মদ নাসিমের ছেলে তানভীর শাকিল জয় এ বিষয়ে বলেন, ৪ দিন আগে বিএসএমএমইউতে পরিবারের সবাই টেস্ট করেছে। ফলাফল নেগেটিভ আসে। আব্বা শারীরিকভাবে দুর্বল অনুভব করায় আমরা তাকে হাসপাতালে ভর্তি করেছি। হাসপাতালে তাকে স্যালাইন দেয়া হয়েছে। করোনা পরীক্ষার জন্য আবারও তার নমুনা নেয়া হয়। কিছুক্ষণ আগে রিপোর্ট এসেছে। সেখানে করোনা পজিটিভ এসেছে।

জয় জানান, আপাতত মোহাম্মদ নাসিমকে বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে রাখা হবে। সমস্যা বেশি হলে সিএমএইচে স্থানান্তর করা হবে।

জাতীয় চার নেতার একজন শহীদ এম মনসুর আলীর ছেলে মোহাম্মদ নাসিম আওয়ামী লীগের ১৯৯৬ সালের সরকারে স্বরাষ্ট্রমন্ত্রী ছিলেন। ২০০৮ সালের নির্বাচনে জয়ী হয়ে আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর মন্ত্রিসভায় না থাকলেও পরের মেয়াদে তাকে স্বাস্থ্যমন্ত্রী করেন শেখ হাসিনা। নাসিমের সময় স্বাস্থ্য প্রতিমন্ত্রীর দায়িত্বে থাকা জাহিদ মালেক এই সরকারে পূর্ণ মন্ত্রী হিসেবে গুরুত্বপূর্ণ এই মন্ত্রণালয় সামলাচ্ছেন।

মানবকণ্ঠ/এইচকে




Loading...
ads






Loading...