কী কথা হলো খালেদা জিয়া-মান্নার মধ্যে?


poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ২৬ মে ২০২০, ২২:২৫,  আপডেট: ২৬ মে ২০২০, ২৩:৫৩

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করছেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না। মঙ্গলবার রাত ৭টা ৫০ মিনিটে খালেদা জিয়ার গুলশানেল বাসভবন ‌‘ফিরোজা’য় প্রবেশ করেন মান্না। পরে রাত ৯টায় তিনি ফিরোজা থেকে বের হন।

বিএনপির একটি নির্ভরযোগ্য সূত্র এ তথ্য নিশ্চিত করে মানবকণ্ঠকে জানান, মাহমুদুর রহমান মান্না বেরিয়ে যাওয়ার পর ফিরোজায় প্রবেশ করেন খালেদা জিয়ার আইনজীবী দলের সদস্য ও বিএনপির যুগ্ম মহাসচিব মাহবুবউদ্দিন খোকন।

সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে জানা গেছে, করোনাভাইরাসের সংক্রমণের কারণে সামাজিক দূরত্ব বজায় রেখে পিপিই, মাস্ক পরে খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করেন মান্না। 

সাক্ষাতের বিষয়ে মাহমুদুর রহমান মান্না বলেন, ‘ঈদের সৌজন্য সাক্ষাৎ হিসেবেই গিয়েছিলাম বেগম জিয়াকে দেখতে। তিনি অসুস্থ। কিন্তু চেহারায় তাকে ফ্রেশ লেগেছে। অসুস্থতা আগের মতোই আছে। হাত তুলতে পারেন না, তিনি জানিয়েছেন সেটা।’

সাক্ষাতকালে বেগম জিয়ার সঙ্গে রাজনৈতিক কোনো আলাপ হয়েছে কি-না জানতে চাইলে মান্না বলেন, ‘ঈদের শুভেচ্ছা জানিয়ে বললাম, কেমন আছেন। তিনি জানালেন, ঈদুল ফিতরের দিনে জাউ ছাড়া কিছু খেতে পারেননি। আজ একটু মিষ্টান্ন খেয়েছেন। তার পায়ের পাতার দিকে লাল হয়ে যায়।’

গত নির্বাচনের আগে কামাল হোসেনের নেতৃত্বে বিএনপি যে জাতীয় ঐক্যফ্রন্ট গড়েছিল, তার অন্যতম শরিক মান্নার নাগরিক ঐক্য। দুর্নীতি মামলায় দণ্ডিত হয়ে ২০১৮ সালের ফেব্রুয়ারি কারাগারে যান খালেদা জিয়া। গত ২৫ মার্চ সরকারের নির্বাহী আদেশে সাময়িক মুক্তি পেয়ে গুলশানের বাড়ি ফিরোজায় ওঠেন খালেদা জিয়া; তারপর থেকে সেখানেই আছেন তিনি।

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যে গুলশানের বাসায় ‘কোয়ারেন্টিনেই’ ছিলেন বিভিন্ন শারীরিক সমস্যায় আক্রান্ত ৭৫ বয়েসী খালেদা জিয়া। বাইরে থেকে শুধু বিশেষজ্ঞ চিকিৎসকরা গিয়ে তার শারীরিক অবস্থার খোঁজ-খবর নেয়া ও চিকিৎসার বন্দোবস্ত দিচ্ছিলেন। এরমধ্যে গত ১১ মে ওই বাসায় গিয়ে খালেদা জিয়ার সঙ্গে দেখা করেছিলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম।

 




Loading...
ads






Loading...