এটাই যেন শেষ ঈদ না হয়: বেনজীর

আইজিপি ড. বেনজীর আহমেদ
আইজিপি ড. বেনজীর আহমেদ

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ১৯ মে ২০২০, ১৭:৫৯

পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ বলেছেন, এই ঈদ যেন শেষ ঈদ না হয়। এবারের শপিং যেন শেষ শপিং না হয়। কেউ যেন গ্রামের বাড়িতে পরিবার কিংবা প্রতিবেশীর জন্য মৃত্যুদূত হয়ে না যাই। বর্তমান করোনা মহামারী সংকট সবাইকে উপলব্ধি করতে হবে। আসুন আমরা সবাই সরকারি নির্দেশনা ও স্বাস্থ্যবিধি মেনে চলি।

মঙ্গলবার (১৯ মে) দুপুরে রাজারবাগে পুলিশ অডিটোরিয়ামে আসন্ন পবিত্র ঈদুল ফিতর ও করোনার মহামারী নিয়ে আইনশৃঙ্খলা বিষয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, দয়া করে কেউ ঝুঁকি নেবেন না। পরিবারের কাছে যাচ্ছেন ঈদ করার জন্য। করোনা নিয়ে সেখানে সংক্রমণ ছাড়ানোর শঙ্কা তৈরি করবেন না।

বেনজীর আহমেদ বলেন, ফেরিঘাটে আটকেপড়াদের অনুরোধ, দয়া করে যেখানে ছিলেন সেখানে ফিরে আসুন। যারা আটকে আছেন তাদের ঢাকায় ফেরার জন্য পুলিশ প্রয়োজনে ব্যবস্থা গ্রহণ করবে।

তিনি বলেন, এই মুহূর্তে ফেরিঘাটে ৩ নম্বর সতর্কতা সংকেত চলছে। এর মধ্যে অনেকে ফেরিঘাটে ভিড় করছেন। নানা চোরাইপথে জীবনের ঝুঁকি নিয়ে নদীপার হওয়ার চেষ্টা করছেন। আমরা নৌপুলিশকে বলেছি, এগুলো প্রতিহত করতে। যারা ফেরিঘাটে চলে গেছেন, তাদের বলব ফিরে আসুন। প্রয়োজনে আপনাদের ফিরে আসার ব্যবস্থা পুলিশ করবে।

এদিকে স্বাস্থ অধিদফতরের দেয়া সবশেষ তথ্য অনুযায়ী, দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে নতুন করে ১ হাজার ২৫১ জন আক্রান্ত হয়েছেন। ফলে মোট আত্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৫ হাজার ১২১ জনে। পাশাপাশি এই ভাইরাসে আরও ২১ জনের মৃত্যু হয়েছে। ফলে মোট মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়াল ৩৭০ জনে।

মানবকণ্ঠ/এসকে




Loading...
ads






Loading...