করোনাভাইরাসে মৃত্যুর দায় সরকারের: রিজভী

করোনাভাইরাসে মৃত্যুর দায় সরকারের: রিজভী
করোনাভাইরাসে মৃত্যুর দায় সরকারের: রিজভী - ফাইল ছবি

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ১১ মে ২০২০, ১৬:১৩

করোনাভাইরাস মোকাবিলায় সরকার সম্পূর্ণ ব্যর্থ, ফলে এই ভাইরাসে মৃত্যুর সব দায় সরকারকে নিতে হবে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

সোমবার (১১ মে) গাজীপুর মহানগর বিএনপির টঙ্গী পূর্ব থানা শাখা আয়োজিত টঙ্গী বাজার এলাকায় ত্রাণ বিতরণকালে তিনি এ মন্তব্য করেন।

রিজভী বলেন, যখন চীনে করোনায় মহামারী শুরু হলো, তখনও সরকার কোনো পদক্ষেপ নেয় নাই। যদি প্রথম থেকে তারা পদক্ষেপ নিত তাহলে আজ লাশের সারি দীর্ঘ হত না, এতো মানুষ মারা যেত না। আজ সরকারের
ব্যর্থতায় সাংবাদিক, চিকিৎসক, সাধারণ মানুষ মারা যাচ্ছেন। প্রতিদিন লাশের সারি দীর্ঘ হচ্ছে।

তিনি বলেন, যে সময় বাংলাদেশে করোনা সামাল দেয়ার যথেষ্ট সময় ছিল, তখন আপনারা করেন নি। চীনে যখন গণসংক্রমণ শুরু হল তখন আপনারা লকডাউন, শাটডাউন ইত্যাদি পদক্ষেপ নিলে আজকে বাংলাদেশে সংক্রমণ এতটা হত না। তাই এই মৃত্যুর দায় সরকারের। কারণ সেদিন তারা সচেতনতামূলক কোনো পদক্ষেপ নেয় নি।

তিনি আরও বলেন, অতিরিক্ত সচিবের মত সরকারের গুরুত্বপূর্ণ একজন কর্মকর্তা চিকিৎসার অভাবে মারা যাচ্ছেন। তার জন্য সরকার হাসপাতালে একটি সিটের ব্যবস্থা করতে পারেনি; একটি ভেন্টিলেটর জোগার করতে পারেনি। তাহলে আজ সাধারণ মানুষের কী অবস্থা ? এই যে পরিস্থিতি এরপরও কি আপনাদেরকে ধন্যবাদ দিতে হবে, আপনাদেরকে আমন্ত্রণ জানিয়ে ফুলে মালা দিতে হবে ?

রিজভী বলেন, কারা বাঁচলো, কে মরলো, এটাতে তো সরকারের কিছু যায় আসে না। ফলে আজকে মৃত্যুর সংখ্যা বাড়ছে। হাজার হাজার মানুষ আক্রান্ত হচ্ছে। আমরা আজকে যারা এখানে উপস্থিত আছি, আগামীকাল আমরা কে মরি কে বাঁচি এর কোনো নিশ্চিয়তা নাই। অথচ সরকার অত্যন্ত ভালো আছে। সরকারের মন্ত্রীরা ভালো আছেন, নিরাপত্তার মধ্যে আছেন। আজকে সাংবাদিক সত্য কথা বলার জন্য পিঠমোড়া করে গ্রেফতার করে নিয়ে যাচ্ছে। অথচ বেশ কয়েকজন সাংবাদিক করোনায় মারা গেছেন। প্রায় ৮৫ জন সাংবাদিক ইতিমধ্যে করোনায় আক্রান্ত হয়েছেন। এই যে বিষয়গুলো এগুলো লেখা যাবে না। সামাজিক মাধ্যমে এগুলো বলা যাবে না, আর বললে পরিণতি হবে কাজলের মতো।

মানবকণ্ঠ/এসকে





ads







Loading...