স্বাস্থ্য মন্ত্রণালয়ের হেয়ালীপনায় মৃত্যু লাফিয়ে বাড়ছে: রিজভী

স্বাস্থ্য মন্ত্রণালয়ের হেয়ালীপনায় মৃত্যু লাফিয়ে বাড়ছে: রিজভী
স্বাস্থ্য মন্ত্রণালয়ের হেয়ালীপনায় মৃত্যু লাফিয়ে বাড়ছে: রিজভী - ফাইল ছবি

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ১৮ এপ্রিল ২০২০, ১৫:৫২

স্বাস্থ্য মন্ত্রণালয়ের অদূরদর্শিতা ও হেয়ালীপনার কারণে করোনাভাইরাসে লাফিয়ে লাফিয়ে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বাড়ছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

শনিবার (১৮ এপ্রিল) দুপুরে রাজধানীর নয়াপল্টনে অবস্থিত বিএনপি কার্যালয় থেকে ভিডিও প্রেস কনফারেন্সে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, করোনাভাইরাস নিয়ে জনগণের সঙ্গে লুকোচুরি চলছে। এর মানে হচ্ছে, মানুষের জীবন নিয়ে জুয়া খেলা। জনগণের জীবন নিয়ে জুয়া খেলবেন না। সরকার গত ১৬ এপ্রিল সারাদেশকে সংক্রমণের ঝুঁকিপূর্ণ বলে ঘোষণা করেছে। সারা দেশ করোনাভাইরাস সংক্রমণের জন্য ঝুঁকিপূর্ণ- এটি বুঝতে সরকারের কেন এত দেরি হলো এটি বোধগম্য নয়।

তিনি বলেন, এখন পর্যন্ত করোনা রোগীদের চিকিৎসার জন্য আইসিইউতে ভেন্টিলেটর মেশিন ও সেন্ট্রাল অক্সিজেন লাইনের সুবিধাসহ পৃথক হাসপাতাল স্থাপন করতে পারেনি। সঠিক পরিকল্পনা গ্রহণ না করায় বাড়ছে রোগীদের দুর্ভোগ ও মৃত্যুহার। মূলত সারাদেশে করোনার কোনো চিকিৎসা হচ্ছে না। চারিদিকে মানুষের কেবলই আর্তনাদ শোনা যাচ্ছে। করোনা প্রতিরোধে মেডিক্যাল সরঞ্জামের বিষয়ে কেউ যেন কথা বলতে না পারে সেজন্য শুক্রবার সরকার কঠোর পরিপত্র জারি করেছে। সরকার তাদের ব্যর্থতা ধামাচাপা দেয়ার জন্য রাষ্ট্রযন্ত্র দিয়ে দমনের নীতিকেই কার্যকর করছে।

বিএনপির এই নেতা বলেন, করোনা মহামারিতে বাংলাদেশে ভয়াল পরিস্থিতি বিরাজ করছে। স্বাস্থ্য মন্ত্রণালয়ের অদূরদর্শিতা ও হেয়ালীপনার কারণে লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। কমিউনিটি ট্রান্সমিশন হয়ে প্রতিদিন দেশজুড়ে বিস্তার ঘটছে এ মহামারির। তিনি করোনার বিস্তার রোধে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যানের প্রস্তাবনাগুলো অনুসরণের জন্য সরকারের প্রতি আহ্বান জানান।

তিনি বলেন, দেশের এই ক্রান্তিলগ্নে বিএনপির নেতাকর্মীরা প্রতিনিয়ত অসহায় মানুষের পাশে দাঁড়াচ্ছে। কিন্তু সরকারের মন্ত্রী ও ক্ষমতাসীন দলের নেতাদেরকে জনগণের পাশে দাঁড়াতে দেখা যাচ্ছে না। স্বাস্থ্যমন্ত্রীকে তো কোনো হাসপাতাল পরিদর্শনে যেতে দেখিনি। উল্টো দেখা যাচ্ছে, সরকারি ত্রাণ চুরির মহোৎসব। ক্ষমতাসীনদের বাড়িতে চালের খনির পর এখন তেলের খনির সন্ধান পাওয়া যাচ্ছে।

মানবকণ্ঠ/এসকে





ads







Loading...