খেটে খাওয়া মানুষের পাশে ঢাকা দক্ষিণ যুবলীগ

মানবকণ্ঠ
ত্রাণ বিতরণ - ছবি: প্রতিবেদক।

poisha bazar

  • নিজস্ব প্রতিবেদক
  • ০২ এপ্রিল ২০২০, ১৪:৫১,  আপডেট: ০২ এপ্রিল ২০২০, ১৪:৫৪

করোনাভাইরাসের প্রার্দুভাবের কারণে দিনমজুর ও খেটে খাওয়া মানুষেরা কর্মহীন হয়ে পড়েছে। এসব অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগ।

আজ বৃহস্পতিবার রাজধানীর ভিক্টোরিয়া পার্কে তিনশ দিনমজুর ও নিম্ন আয়ের মানুষের মধ্যে করোনাভাইরাস প্রতিরোধক ও খাদ্যসামগ্রী বিতরণ করেন ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সাংগঠনিক সম্পাদক গাজী সারোয়ার হোসেন বাবু।

প্রথমে তিনি এলাকার একশ জন রিক্সাচালক ও দুস্থদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেন। পরে তিনি সুত্রাপুর থানাধীন ৪২, ৪৩ ও ৪৪ নং ওয়ার্ডে তিনশ পরিবারের মাঝে খাদ্যসামগ্রী এবং নিত্যপ্রয়োজনীয় দ্রব্য পৌঁছে দেন।

যুবলীগের এই নেতা এসময় সাধারণ মানুষকে করোনাভাইরাস মোকাবেলায় সচেতন করতে বিভিন্ন কার্যক্রম তুলে ধরেন। করোনা মোকাবেলা সচেতন ভাবে চলা ও ঘরে থাকার পর্রামশ দেন।

গাজী সারোয়ার হোসেন বাবু বলেন, করোনাভাইরাস এখন বৈশ্বিক সমস্যা। আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিদর্শনায় আওয়ামী যুবলীগ চেয়ারম্যান ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মাঈনুল হোসেন নিখিলের নেতৃত্বে অসহায় মানুষের পাশে দাড়িয়েছে যুবলীগ। এবং তারা বলেছেন যার যার সর্মথ অনুযায়ী দিনমজুর ও খেটে খাওয়া মানুষের পাশে দাঁড়ানোর জন্য। আওয়ামী লীগের সবসময় সাধারণ মানুষের পাশে ছিলো এবং থাকবে। আমাদের নিজেরাই নিজেদের অর্থ দিয়ে এই দুঃসময়ে নিম্ন আয়ের ও দিনমজুরদের পাশে দাড়িছি।

তিনি বলেন, করোনাভাইরাসের কারণে দীর্ঘ দিন ছুটি থাকায় আমাদের সমাজে যারা খেটে খাওয়া মানুষ ও দিন আনে দিন খায়, তাদের আয়ের উৎস বন্ধ হয়ে গেছে। এমন অবস্থায় আমরা ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগ ও সূত্রাপুর থানাধীন তিনশ পরিবারের জন্য খাদ্য সামগ্রীর বিতরণ করলাম। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী ভবিষ্যতেও এই কাজ চলমান থাকবে।

'ঢাকা শহরের যেকোনো প্রান্তে থাকা মানুষ এই সহযোগিতা পাবেন। আমরা নিজস্ব কর্মীর মাধ্যমে খাদ্যসামগ্রী তাদের ঠিকানায় পৌছে দিব। মানবিক কারণে সমাজের বিত্তবানদেরও নিম্ম আয়ের মানুষদের জন্য সাহায্যের হাত বাড়ানো উচিৎ।'

সাধারণ মানুষের মধ্যে বিতরণকৃত খাদ্যসামগ্রীর মধ্যে রয়েছে চাল, ডাল, আলু, লবণ , পেঁয়াজ, শুকনো খাবার। স্যানিটাইজেশনের মধ্যে রয়েছ করোনাভাইরাস প্রতিরোধে মাস্ক, হ্যান্ড গ্লাভস, হ্যান্ড স্যানিটাইজার, হ্যান্ড ওয়াস, সাবান।

মানবকণ্ঠ/এইচকে





ads






Loading...