সারাদেশে সুপ্রতিষ্ঠিত হচ্ছে জাতীয় পার্টি

সারাদেশে সুপ্রতিষ্ঠিত হচ্ছে জাতীয় পার্টি - ফাইল ছবি

poisha bazar

  • ছলিম উল্লাহ মেজবাহ
  • ২৯ মার্চ ২০২০, ২৩:৫৪,  আপডেট: ৩০ মার্চ ২০২০, ০১:০৩

জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদের রেখে যাওয়া আদর্শময় কর্মকাণ্ডকে স্মরণ করে দলের প্রভাবশালী প্রেসিডিয়াম সদস্য মীর আবদুস সবুর আসুদ বলেন, জিএম কাদেরের চৌকস নেতৃত্বে অতীতের চেয়ে সু-প্রতিষ্ঠিত হচ্ছে জাতীয় পার্টি। তার সুযোগ্য নেতৃত্বের কারণে বর্তমান জাতীয় পার্টির কর্মকাণ্ড সারাদেশে শক্তিশালী হচ্ছে।

গত শুক্রবার সন্ধ্যায় দৈনিক মানবকণ্ঠকে মুঠোফোনে দেয়া সাক্ষাৎকারে জাপার শীর্ষ নেতা এসব কথা বলেন। এ সময় দলের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি মরহুম হুসেইন মুহম্মদ এরশাদের কর্মময় জীবন, বর্তমান করোনা ভাইরাসের সচেতনতায় দলের নেতাকর্মীদের অবস্থান, পার্টির চেয়ারম্যানের সুযোগ্য নেতৃত্বে জাপার বর্তমান সাংগঠনিক কর্মকাণ্ড, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্মরণ করে নানা বিষয়ে এ প্রতিবেদকের সঙ্গে কথা বলেন মীর আবদুস আসুদ।

এক প্রশ্নের জবাবে আসুদ বলেন, দলের নেতাকর্মীরা আমার দলের প্রাণপ্রিয় চেয়ারম্যান জিএম কাদেরের প্রতি অনুপ্রাণিত হয়ে সাংগঠনিক কার্যক্রমে রয়েছে সক্রিয়। কেন্দ্র থেকে শুরু করে তৃণমূল নেতাকর্মীরা কর্মকাণ্ড চালাচ্ছেন। বিশ্বময় মরণঘাতী করোনা ভাইরাসের সচেতনতায় সরকারের পাশাপাশি বিরোধী দল জাতীয় পার্টিও সারাদেশে কর্মসূচি অব্যাহত রাখছেন। আসুদ বলেন, আমার পার্টির চেয়ারম্যান জিএম কাদের জানিয়েছেন, আজ এমন একটি সময়ে স্বাধীনতার জন্ম জয়ন্তীতে যখন কোভিড-১৯ নামের প্রাণঘাতী ভাইরাসের প্রকোপ সারা বিশ্বে মহামারী আকারে ছড়িয়ে পড়েছে।

আর এ ঘাতক করোনা ভাইরাস ছড়িয়ে পড়েছে আমাদের প্রিয় বাংলাদেশে। তিনি প্রিয় দেশবাসীকে আতঙ্কিত না হয়ে সচেতন থাকার জন্য সরকারের রোগতত্ত¡, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান আইইডিসিআরের পরামর্শ মেনে চলার অনুরোধ জানিয়েছেন। আসুদ আরো জানান, জিএম কাদের জানিয়েছেন আমাদের সচেতনতাই করোনা ভাইরাসকে পরাভূত করবে।

আমরা আগামী প্রজন্মের জন্য গড়ব পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদের স্বপ্নের নতুন বাংলাদেশ মন্তব্য করে জাপার এ শীর্ষ নেতা বলেন, আপনাদের সর্বাঙ্গীণ মঙ্গল ও সমৃদ্ধি এবং সুস্থতা কামনা করছে জাতীয় পার্টি। তিনি বলেন, দেশের এই ক্রান্তিকালে সারা পৃথিবী যখন এক ভয়াল ভাইরাসে আক্রান্ত, মানুষ যখন ভীত সন্ত্রস্ত, অসহায়, সাহায্যের জন্য মুখাপেক্ষি ঠিক তখনই জাতীয় পার্টির নেতাকর্মীরা স্বাস্থ্যসেবার দেয়ার জন্য মানুষের পাশে রয়েছে। জনগণের প্রিয় নেতা, জাতীয় পার্টির কাণ্ডারি জিএম কাদেরের বিশেষ নির্দেশনায় আমরা দেশবাসীর পাশে রয়েছি।

আবদুস সবুর আসুদ বলেন, করোনা ভাইরাস সংক্রমণ এখন বিশ্ব মহামারী এ ব্যবস্থায় ঘরে অবস্থানই হতে পারে একমাত্র প্রতিষেধক। কিন্তু ঘরে অবস্থানকালে করোনা ভাইরাস সংক্রমণের উপসর্গ হাঁচি, কাশি, সর্দি, জ্বর, শ্বাসকষ্ট অথবা অন্য কোনো স্বাস্থ্যগত সমস্য দেখা দেয় তখন আতঙ্কিত না হয়ে ডাক্তারদের পরামর্শ নেয়ার জন্য অনুরোধ জানান।

অন্য এক প্রশ্নের জবাবে মীর আবদুস সবুর আসুদ বলেন, পরম শ্রদ্ধায় স্মরণ করছি বাংলাদেশের প্রয়াত রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদকে। তার আমল ছিল স্বর্ণযুগ। তার ৯ বছরের শাসনামালে উন্নয়নের পাহাড় এদেশের মানুষ আজও ভুলেননি। মহান মুক্তিযুদ্ধে অর্জিত স্বাধীন বাংলাদেশের উন্নয়নে যার অপরিসীম অবদান অক্ষয় হয়ে থাকবে এ বাঙালি জাতির মধ্যে। এরশাদের মৃত্যুর পরেই এদেশের ১৮ কোটি মানুষ সত্যিকারের একজন রাষ্ট্রনায়ককে হারিয়েছে বলেও মন্তব্য করেন তিনি।

সাবেক এ রাষ্ট্রপতির মৃত্যুর পর দল সুশৃঙ্খলভাবে পরিচালিত হচ্ছে জানিয়ে এক সময়ের সাবেক ফুটবলার আসুদ বলেন, জিএম কাদেরের মতো একজন যোগ্য নেতার নেতৃত্বে জাতীয় পার্টি আগামীতে ক্ষমতা আসার সুবর্ণ সুযোগ হাতিছানি দিচ্ছে। আসুদ বলেন, আমিও গভীর কৃতজ্ঞতায় স্মরণ করছি বাঙালি জাতির পিতা, মহান মুক্তিযুদ্ধের অবিসংবাদিত নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। যিনি বাঙালি জাতির মুক্তির দূত হিসেবে আবির্ভূত হয়ে সারাটি জীবন নিবেদিত ছিলেন বাঙালির অধিকার, স্বাধিকার, স্বাধীনতা ও আর্থ-সামাজিক উন্নয়নে। স্বাধীনতার মাসে বিনম্রচিত্তে স্মরণ করছি ৩০ লাখ বীর শহীদদের।

মহান মুক্তিযুদ্ধে জীবন উৎসর্গ করে যারা আমাদের লাল-সবুজের পতাকা উপহার দিয়েছেন। সশ্রদ্ধ সালাম সেই সকল বীর মুক্তিযোদ্ধাদের প্রতি যারা জীবনবাজি রেখে লড়াই করেছেন আমাদের স্বাধীনতা ও মুক্তির জন্য।


মানবকণ্ঠ/এমএইচ




Loading...
ads






Loading...