গুরুতর অসুস্থ সানাউল্লাহ মিয়া, নেয়া হচ্ছে আইসিইউতে

গুরুতর অসুস্থ সানাউল্লাহ মিয়া, আইসিইউতে নেয়া হচ্ছে
গুরুতর অসুস্থ সানাউল্লাহ মিয়া, আইসিইউতে নেয়া হচ্ছে - ছবি: সংগৃহীত

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ২৭ মার্চ ২০২০, ১৯:৫৪,  আপডেট: ২৭ মার্চ ২০২০, ২০:০৬

বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার আইনজীবী সানাউল্লাহ মিয়া নিউমোনিয়ায় আক্রন্ত হয়ে গুরুতর অসুস্থ হয়ে পড়েছেন। উন্নত চিকিৎসার জন্য তাকে আইসিইউতে নেওয়া হচ্ছে। শুক্রবার (২৭ মার্চ) তার পারিবারিক সূত্রে এসব তথ্য জানা গেছে।

সানাউল্লাহ মিয়া দীর্ঘদিন ধরে কিডনিজনিত সমস্যায় ভুগছিলেন। এছাড়া গত বছরের ৩ জানুয়ারি তিনি মস্তিষ্কের রক্তক্ষরণজনিত সমস্যায় (স্ট্রোক) আক্রান্ত হন। তাকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে নিয়ে যাওয়া হয়। সেই থেকে তার মুখের বাঁ পাশ বেঁকে যায়।

সানাউল্লাহ মিয়ার বড় ছেলে শফিকুল ইসলাম বলেন, গতকাল রাত থেকে বাবার শরীর প্রচণ্ড খারাপ হলে তাকে গণস্বাস্থ্য হাসপাতালে এনে ভর্তি করানো হয়। গতকাল পর্যন্ত তিনি হাসপাতালের সিসিইউতে ছিলেন। পরে প্রচণ্ড খিঁচুনি ওঠায় তাকে অক্সিজেন দিয়ে রাখা হয়েছিল। কিন্তু আজ চিকিৎসকরা জানিয়েছেন তিনি নিউমোনিয়ায় আক্রান্ত হয়েছেন। এখন উন্নত চিকিৎসার জন্য অন্য হাসপাতালের আইসিইউতে নেওয়া হচ্ছে।

প্রায় তিনযুগ ধরে আইনপেশার পাশাপাশি বিএনপির রাজনীতির সঙ্গে জড়িত সানাউল্লাহ মিয়া। ১৯৭৯ সালে ঢাকা সিটি কলেজে ল’ পড়ার সময়ে শাখা ছাত্রদলের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন তিনি। ১৯৮৩ সালে তাকে ঢাকা মহানগর বিএনপির সদস্য করা হয়। ১৯৯৩ সালে মহানগরের আইন সম্পাদকের দায়িত্ব দেওয়া হয়। ১৯৯১ সালে তিন মাসের জন্য ঢাকা জজকোর্টে বিশেষ পাবলিক প্রসিকিউটর (পিপি) করা হয় তাকে। তখন তার দায়িত্ব ছিলো সাবেক রাষ্ট্রপতি এইচ এম এরশাদের বিরুদ্ধে মামলা পরিচালনা করা।

মানবকণ্ঠ/এসকে





ads







Loading...