বিডিআর হত্যাকাণ্ডে সুষ্ঠু বিচার হয়নি: ফখরুল

মানবকণ্ঠ
ফাইল ফটো

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ২৫ ফেব্রুয়ারি ২০২০, ১৫:১২

পিলখানায় বিডিআর বিদ্রোহে হত্যাকাণ্ডের ঘটনায় সুষ্ঠু বিচার হয়নি বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, আমরাও মনে করি, এই বিচার সুষ্ঠু হয়নি। বিএনপি ক্ষমতায় যাওয়ার সুযোগ পেলে অবশ্যই এর নিরপেক্ষ তদন্ত করে সুষ্ঠু বিচারের উদ্যোগ নেবো।

মঙ্গলাবর (২৫ ফেব্রুয়ারি) পিলখানা হত্যাকাণ্ডের একাদশবার্ষিকীতে বনানী সেনা কবরস্থানে নিহত সেনা কর্মকর্তাদের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

তিনি বলেন, বিডিআর হত্যাকাণ্ডে যাদের অভিযুক্ত করা হয়েছে তারা বলেছে, এই বিচার সুষ্ঠু হয়নি। এ ঘটনার জন্য সেনাবাহিনী থেকে ওই সময় যে তদন্ত কমিটি করা হয়েছিল, তার পূর্ণাঙ্গ প্রতিবেদন প্রকাশ করা হয়নি।

২০০৯ সালের ফেব্রুয়ারিতে পিলখানায় বিডিআর (বর্তমানে বিজিবি) বিদ্রোহ দেখা দেয়। বাহিনীর সদর দপ্তরে বিদ্রোহী জওয়ানদের হাতে মারা যান ৫৭ জন সেনা কর্মকর্তা। রক্তাক্ত সেই বিদ্রোহে বেসামরিক ব্যক্তিসহ মোট ৭৪ জন প্রাণ হারান।

এর আগে বিএনপি মহাসচিবের নেতৃত্বে দলের নেতৃবৃন্দ স্মৃতিসৌধে পুস্পমাল্য অর্পন করেন। তারা নিহত সেনা কর্মকর্তাদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করেন।

মানবকণ্ঠ/আরবি




Loading...
ads






Loading...