মিছিল নয়, শর্তসাপেক্ষে সমাবেশের অনুমতি পেলো বিএনপি

মানবকণ্ঠ
ছবি - সংগৃহীত

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ১৫ ফেব্রুয়ারি ২০২০, ১৫:০২

বিক্ষোভ মিছিলের অনুমতি না মিললেও শর্তসাপেক্ষে সমাবেশের অনুমতি পেয়েছে বিএনপি। দলটির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে শনিবার নয়াপল্টন কার্যালয় থেকে পূর্বঘোষিত বিক্ষোভ মিছিলের ডাক দেয় বিএনপি।

খালেদা জিয়ার মুক্তির দাবিতে নেতাকর্মীরা মিছিল নিয়ে জড়ো হতে শুরু করলে বিএনপি কার্যালয় এলাকা থেকে কিছুটা দূরে অবস্থান নেয় পুলিশ।

এদিন বেলা ২টায় নয়াপল্টন থেকে বিক্ষোভ মিছিল বের করার কথা ছিল বিএনপির। সেটি জাতীয় প্রেসক্লাবে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মধ্য দিয়ে শেষ হওয়ার কথা ছিল। কিন্তু বেলা সাড়ে ১১টার দিকে বিএনপি কার্যালয়ের মূল ফটক ঘিরে অবস্থান নেন পুলিশ সদস্যরা। এতে ভেতরে আটকা পড়েন বিএনপির কেন্দ্রীয় কয়েকজন নেতাসহ বেশকিছু নেতাকর্মী।

এছাড়া বিএনপি কার্যালয়ের আশপাশের গলিতে গোয়েন্দা পুলিশ-ডিবিসহ বিপুলসংখ্যক পুলিশের উপস্থিতি লক্ষ্য করা গেছে। প্রস্তুত রাখা হয় প্রিজন ভ্যান, এপিসি, জলকামান।

পরে মিছিলের পরিবর্তে পুলিশ বিএনপি কার্যালয়ের সামনে শর্তসাপেক্ষে সমাবেশের অনুমতি দিলে মিছিল নিয়ে সেখানে জড়ো হতে শুরু করে বিএনপি নেতাকর্মীরা। স্লোগানে স্লোগানে নয়াপল্টন এলাকা মুখর করে তোলে তারা। ধীরে ধীরে নেতাকর্মীদের সংখ্যা বাড়তে থাকলে কিছুটা পিছু সরে গিয়ে অবস্থান নেয় পুলিশ।

মানবকণ্ঠ/আরবি





ads







Loading...