আ.লীগের এখন চায়ের দোকানের মতো অবস্থা: আলাল

আ.লীগের এখন চায়ের দোকানের মতো অবস্থা: আলাল
আ.লীগের এখন চায়ের দোকানের মতো অবস্থা: আলাল - ছবি: সংগৃহীত

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ১৪ ফেব্রুয়ারি ২০২০, ১৭:৪৫,  আপডেট: ১৪ ফেব্রুয়ারি ২০২০, ১৭:৪৮

আওয়ামী লীগের বর্তমান অবস্থা চায়ের দোকানের মতো বলে মন্তব্য করেছেন বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল।

শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) রাজধানীর শিশু কল্যাণ পরিষদ মিলনায়তনে বাংলাদেশ নাগরিক অধিকার আন্দোলন ফোরাম আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

আলাল বলেন, যারা অবৈধভাবে দেশ চালাচ্ছেন তাদের অবস্থা চায়ের দোকানের মতো। অনেক চায়ের দোকান কিংবা রেস্টুরেন্টে লেখা দেখবেন- এখানে রাজনৈতিক আলাপ নিষেধ। কিন্তু ওই দোকান কিংবা রেস্টুরেন্টের মালিক যখন আসে তখন সে নিজেই রাজনৈতিক আলাপ শুরু করে দেয়। আওয়ামী লীগের এখন সেই অবস্থা। তারা নিজেরা সব করবে, কিন্তু অন্যকে করতে দেবে না।

তিনি বলেন, অবৈধ টাকা-পয়সার সুযোগ-সুবিধা দিয়ে যা দুর্নীতি করা যায় তা করে নিচ্ছে সরকার। তার প্রমাণ হলো নির্বাচন কমিশন, বিচার বিভাগ ও রাষ্ট্রের অন্যতম প্রশাসনিক প্রতিষ্ঠানগুলো। এসবের বিরুদ্ধে সবচেয়ে প্রতিবাদী কণ্ঠ দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে গত দুই বছর ধরে কারাগারে বন্দি করে রাখা হয়েছে।

আলাল আরও বলেন, দেশে আজ ধর্ষণ মহামারি আকার ধারণ করেছে। প্রতিদিন পত্রিকায় যেভাবে ধর্ষণ খুনের সংবাদ আসছে তাতে মায়েরা বোনেরা শিউরে ওঠে। অথচ প্রতিরোধ ব্যবস্থা কমে যাচ্ছে। এভাবে দেশ চলতে পারে না।

কৃষিবিদ মেহেদী হাসান পলাশ এর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, বিএনপি'র নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ ও বিলকিস ইসলাম প্রমুখ।

মানবকণ্ঠ/এসকে





ads






Loading...