‘বিনা বিচারে হত্যার প্ররোচনা রাষ্ট্রকে নৈরাজ্যের দিকে নেবে’

‘বিনা বিচারে হত্যার প্ররোচনা রাষ্ট্রকে নৈরাজ্যের দিকে নেবে’
জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি) - সংগৃহীত

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ১৫ জানুয়ারি ২০২০, ১৭:৩৬

ধর্ষকদের পাওয়া মাত্র সরাসরি ক্রসফায়ারে হত্যা করার দাবি জানিয়ে জাতীয় সংসদে বক্তব্য উত্থাপনে গভীর উদ্বেগ প্রকাশ করেছে জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি)।

বুধবার (১৫ জানুয়ারি) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ উদ্বেগ প্রকাশ করেন দলটির সভাপতি আ স ম আবদুর রব ও সাধারণ সম্পাদক এ্যাড. ছানোয়ার হোসেন তালুকদার।

বিবৃতিতে জেএসডির দুই শীর্ষ নেতা বলেন, অপরাধীদের বিচারের আওতায় না এনে বিনা বিচারে হত্যার প্ররোচনা রাষ্ট্রকে চরম নৈরাজ্যের দিকে নিয়ে যাবে। আইন-আদালতকে অপ্রয়োজনীয় করে তুলবে, বিচারহীনতার সংস্কৃতির শক্তি যোগাবে। সারা বিশ্ব ধর্ষণকারীসহ ভয়ংকর অপরাধীদের যখন আইনের আওতায় এনে কঠোর সাজা নিশ্চিত করছে, তখন বাংলাদেশ থেকে আইনের শাসন বিদায় করার দাবি আত্মপ্রতারণার সামিল। রাষ্ট্রে প্রতিনিয়তই বেআইনী ক্রসফায়ার হচ্ছে কিন্তু অপরাধ ক্রমাগতই বেড়ে যাচ্ছে। আইনের শাসন প্রতিষ্ঠা ছাড়া অপরাধ দমনের আর কোন বিকল্প নেই।

এতে আরও বলা হয়, স্বাধীনতার ঘোষণাপত্রে উল্লেখিত সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক ন্যায় বিচার ভিত্তিক জনগণের অংশগ্রহণপূর্ণ শাসন ব্যবস্থার মাধ্যমেই নৈতিক ও মানবিক রাষ্ট্র বিনির্মাণ করে আইনের শাসন প্রতিষ্ঠা করতে হবে।

মানবকণ্ঠ/এসকে




Loading...
ads






Loading...