ইভিএমগুলো বঙ্গোপসাগরে ফেলে দিন: খসরু

ইভিএমগুলোকে বঙ্গোপসাগরে ফেলে দিন: খসরু
নাগরিক অধিকার আন্দোলন ফোরাম আয়োজিত মতবিনিময় সভা - সংগৃহীত

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ১৩ জানুয়ারি ২০২০, ২০:০৪,  আপডেট: ১৩ জানুয়ারি ২০২০, ২০:০৯

নির্বাচন কমিশনের উদ্দেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, ভোটাধিকার ফিরিয়ে দেয়ার স্বার্থে, গণতন্ত্রের স্বার্থে দয়া করে ইভিএম মেশিনগুলো বঙ্গোপসাগরে ফেলে দিন। এই জাতিকে এবার মাফ করুন।

সোমবার (১৩ জানুয়ারি) রাজধানীর জাতীয় প্রেসক্লাবে নাগরিক অধিকার আন্দোলন ফোরাম আয়োজিত এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

আমীর খসরু বলেন, আমাদের প্রতিবেশী দেশ যেখানে ২১ হাজার টাকা করে ইভিএম মেশিন কিনেছে সেই ইভিএম মেশিন আমাদের দেশের নির্বাচন কমিশন কিনেছে দুই লাখ ৩০ হাজার টাকা দামে। তাই কমিশনকে বলবো এসব মেশিন কেনা হয়ে গেছে, দুর্নীতির টাকাও পকেটে ঢুকে গেছে। এখন আল্লাহর ওয়াস্তে বাংলাদেশের জনগণকে বাঁচান।

তিনি বলেন, যারা প্রযুক্তি বুঝে, যারা প্রযুক্তির জন্ম দেয় সেই সমস্ত দেশ ইভিএম বন্ধ করে দিয়েছে। এই ইভিএম ব্যবহার করলে তাদের ভোটাধিকার নিয়ে শঙ্কা আছে এইজন্য তারা এটাকে বাদ দিয়েছেন।

আমির খসরু বলেন, সরকার জানে ব্যালটে সিল মেরে দিনের আলোতে ভোট চুরি করা কতটা কষ্টের। তাই তারা ইভিএম নামক নতুন অধ্যায় চালু করেছে। তাই ইভিএম বন্ধ করতে হবে। আর ইভিএম বন্ধ না হলে আগামী দিনের নির্বাচনে অংশগ্রহণের ব্যাপারে আমাদের ঐক্যবদ্ধ সিদ্ধান্ত নিতে হবে।

মানবকণ্ঠ/এসকে






ads