সরকারের জবাবদিহিতা না থাকা ধর্ষণের মূল কারণ: খসরু

সরকারের জবাবদিহিতা না থাকা ধর্ষণের মূল কারণ: খসরু
আমীর খসরু মাহমুদ চৌধুরী। - ফাইল ছবি

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ০৭ জানুয়ারি ২০২০, ১৭:০০,  আপডেট: ০৭ জানুয়ারি ২০২০, ১৮:৫৪

অনির্বাচিত সরকারের কোনো জবাবদিহিতা না থাকাই ধর্ষণের মূল কারণ বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।

মঙ্গলবার (৭ জানুয়ারি) রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে কুর্মিটোলায় ঢাবি ছাত্রী ধর্ষণের প্রতিবাদে নারী ও শিশু অধিকার ফোরাম আয়োজিত এক মানববন্ধনে তিনি এ মন্তব্য করেন।

আমীর খসরু বলেন, দেশে প্রতিনিয়ত ধর্ষণ চলছে। শিশু, যুবতি-বিবাহিত থেকে শুরু করে বৃদ্ধ মহিলা পর্যন্ত ধর্ষিত হচ্ছেন। আর এটা হচ্ছে সরকারের জবাবদিহিতা না থাকার কারণে। পৃথিবীর অন্যকোনো দেশে একটি ধর্ষণ হলে প্রতিবাদের ঝড় উঠে। সরকারকে প্রতি পদে পদে জবাবদিহি করতে হয়। কিন্তু আজ বাংলাদেশে সেই জবাবদিহিতা অনুপস্থিত। আর এটাই হচ্ছে ধর্ষণের মূল কারণ।

তিনি আরও বলেন, যখন আপনি জনগণের ভোটে নির্বাচিত হবেন, তখনই জবাবদিহিতার প্রশ্নটা আসে। আজকে যারা ক্ষমতা দখল করে আছে, এই অনির্বাচিত সরকারের জনগণের প্রতি কোনো জবাবদিহিতা নাই। সুতরাং যেখানে জবাবদিহিতার প্রশ্ন থাকবে না, সেখানে অব্যাহতভাবে ধর্ষণ চলবে।

মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন বিএনপির স্বনির্ভরবিষয়ক সম্পাদক শিরিন সুলতানা, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর শরাফত আলী সপু, দক্ষিণ সিটি করপোরেশনে বিএনপির মেয়র প্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মদ রহমতুল্লাহ ও যুবদলের কেন্দ্রীয় কমিটির সদস্য গিয়াস উদ্দিন মামুন প্রমুখ।

মানবকণ্ঠ/এসকে




Loading...
ads






Loading...