পরিবারতন্ত্রকে লালন করে বিএনপি : তথ্যমন্ত্রী

মানবকণ্ঠ
তথ্যমন্ত্রী হাসান মাহমুদ - ফাইল ছবি।

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ০৫ জানুয়ারি ২০২০, ১৩:২৫,  আপডেট: ০৫ জানুয়ারি ২০২০, ১৩:৪২

আওয়ামী লীগ নয়, বিএনপিতেই পরিবারতন্ত্র বিদ্যমান উল্লেখ করে তথ্যমন্ত্রী হাসান মাহমুদ বলেন, আওয়ামী লীগে কাউকে পারিবারিকভাবে পদ দেয়া হয়নি। আওয়ামী লীগে পরিবারতন্ত্রের চর্চা নেই। পরিবারতন্ত্রকে লালন করে বিএনপি।

রোববার (৫ জানুয়ারি) দুপুরে মির্জা ফখরুলের উদ্দেশ্যে মন্ত্রণালয়ে নিজ কার্যালয়ে তথ্যমন্ত্রী সাংবাদিকদের এসব কথা বলেন।

গত শনিবার ক্ষমতাসীন আওয়ামী লীগকে ইঙ্গিত করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর রাজধানীর জাতীয় প্রেস ক্লাবে বলেন, বাংলাদেশের রাজনীতি পরিবারতন্ত্রের দিকে যাচ্ছে। দেখবেন এখানে একদলীয় শুধু নয় এক ব্যক্তিও হয়ে যাচ্ছে, একটা পরিবার হয়ে যাচ্ছে। তাকিয়ে দেখেন নমিনেশন কাকে দেয়, কারা আসে, কে কোথায় আসে? সংগঠনগুলোর প্রধান কারা হয়? তাহলে বোঝা যাবে, তারা আজকে পরিবারতন্ত্রের দিকে যাচ্ছে।

মির্জা ফখরুলের কথার জবাবে আজ তথ্যমন্ত্রী হাসান মাহমুদ এসব কথা বলেন।

তিনি বলেন, ইশরাক, তাবিথ, সাইদ ইস্কান্দার, মির্জা আব্বাস, আফরোজা আব্বাস, নিতাই রায়, নিপুন চৌধুরী, খালেদা জিয়া, তারেক রহমান, আব্দুল আউয়াল মিন্টুরা পরিবারতন্ত্রের রাজনীতি করেন।

ঢাকা সিটি নির্বাচনে দক্ষিণে বর্তমান মেয়র সাঈদ খোকনের পরিবর্তে মনোনয়ন পেয়েছেন সাংসদ শেখ ফজলে নূর তাপস। তিনি প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার আত্মীয়। তাপসের মনোনয়ন প্রসঙ্গে মন্ত্রী বলেন, তাপস যোগ্যতার ভিত্তিতে মনোনয়ন পেয়েছেন। পরিবারতন্ত্রের সূত্রে নয়।

মানবকণ্ঠ/এইচকে





ads







Loading...