সরকারের বিষ নামিয়ে দেব: দুদু

সরকারের বিষ নামিয়ে দেব: দুদু
সরকারের বিষ নামিয়ে দেব: দুদু - ফাইল ফটো

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ০৪ জানুয়ারি ২০২০, ১৬:৩৬

সরকার পতনের পথ পাওয়া গেছে বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু। তিনি বলেন, ২০২০ সালের ৩০ জানুয়ারি সরকারের বিষ নামিয়ে দেব।

শনিবার জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে জিয়া পরিষদের উদ্যোগে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জিয়া পরিষদের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান কবির মুরাদের স্মরণে নাগরিক স্মরণ সভায় তিনি একথা বলেন।

দুদু বলেন, অনেকেই বলেন কর্মসূচি দেন, রাস্তায় নামেন। কয়েকদিন ধরে আমার মনে হচ্ছে সরকার পতনের একটি পথ পাওয়া গেছে। তা হচ্ছে আজ ৪ তারিখ আর সিটি কর্পোরেশন নির্বাচন হচ্ছে ৩০ তারিখ। আর এই ৪ থেকে ৩০ তারিখ অর্থাৎ ২৬ দিনের মধ্যে সরকার পতন করা সম্ভব।

তিনি বলেন, কীভাবে সম্ভব (সরকার পতন) তাহলে আপনারা সবাই ভোট দিতে যাবেন। রাস্তায় নামেন। এই রাজধানীতে বিএনপির কমপক্ষে ৩০-৪০ লাখ ভোটার ও সমর্থক আছে। বিএনপির ও অঙ্গসংগঠনের কমিটিভুক্ত আছে প্রায় আড়াই লাখ। সবাইকে নামান। এটা ভাবেন আপনি নিজে নামলে ঢাকাবাসীও নামবে এবং এই ঢাকা শহরকে ঘিরে রাখবে।

বিএনপির এই নেতা বলেন, চোর ঠেকানোর মতো করে ঠেকাতে হবে। তাহলে যে সমাবেশ হবে এই সমাবেশের মাধ্যমে সরকারকে নাড়িয়ে দেয়া যাবে। পতনও ঘটতে পারে। তাই এই কয়দিন আর কেউ বলবেন না। কর্মসূচি দেন কারণ কর্মসূচি দেয়া হয়ে গেছে ফলাফল ৩০ তারিখ। এটা চ্যালেঞ্জ হিসেবে নেন যে একটি নির্বাচন একটি সরকারকে কতটা বিপদে ফেলতে পারে। ৩০ তারিখে বিষ নামিয়ে দেব সরকারের এটা মাথায় নেন তাহলে কবির মুরাদের প্রতি শ্রদ্ধা জানানো হবে বেগম খালেদা জিয়াকে মুক্ত করা হবে।

জিয়া পরিষদের সিনিয়র ভাইস চেয়ারম্যান প্রফেসর ড. এম সলিমুল্লাহ খানের সভাপতিত্বে স্মরণ সভায় বক্তব্য রাখেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, কৃষকদলের সদস্য লায়ন মিয়া মো. আনোয়ার, কে এম রকিবুল ইসলাম রিপন প্রমুখ।

মানবকণ্ঠ/এআইএস




Loading...
ads






Loading...