• শুক্রবার, ২১ ফেব্রুয়ারি ২০২০
  • ই-পেপার
12 12 12 12
দিন ঘন্টা  মিনিট  সেকেন্ড 

খালেদার স্বাস্থ্য নিয়ে নৈরাজ্য চালাচ্ছে বিএনপি : তথ্যমন্ত্রী


poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ২৫ ডিসেম্বর ২০১৯, ১৮:৫৬

তথ্যমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, খালেদা জিয়ার স্বাস্থ্য ও চিকিৎসা নিয়ে বিএনপি এখন নৈরাজ্য চালাচ্ছে।

তিনি বলেন, ‘বেগম খালেদা জিয়ার শারীরিক সমস্যাগুলো আজ নতুন নয়, বহু পুরোনো সমস্যা। তার হাঁটুর ও কোমরের ব্যথা দীর্ঘদিনের। এসব রোগ-ব্যাধি নিয়ে তিনি দু’বার প্রধানমন্ত্রী এবং দু’বার বিরোধী দলীয় নেত্রীর দায়িত্ব পালন করেছেন। বিএনপির মতো একটি দলের দায়িত্ব পালন করেছেন। খালেদা জিয়ার শারীরিক এসব সমস্যাকে নতুন করে দেখিয়ে বিএনপি প্রতিদিন নৈরাজ্য চালাচ্ছে। রিজভী আহমদের গতকালের বক্তব্য তথ্যসন্ত্রাস ছাড়া আর কিছুই নয়।’

বুধবার (২৫ ডিসেম্বর) দুপুরে চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দরের ভিআইপি লাউঞ্জের বাইরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এসব কথা বলেন।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্ব বড় চ্যালেঞ্জ কি-না সাংবাদিকদের অপর এক প্রশ্নের জবাবে ড. হাছান মাহমুদ বলেন, ‘প্রধানমন্ত্রী ও আমার দলের সভানেত্রী শেখ হাসিনা আমাকে যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব দিয়েছেন। অবশ্যই আমি এটাকে চ্যালেঞ্জ হিসেবে নিয়েছি। এ কাজে যেন সফল হই সেজন্য প্রথম থেকেই চেষ্টা করবো। নেত্রীর আস্থা ও বিশ^াসের মর্যাদা রক্ষা করতে আমার সর্বোচ্চ প্রয়াস থাকবে। ইতোপূর্বে নেত্রী আমাকে দলের প্রচার ও প্রকাশনা সম্পাদকের দায়িত্ব দিয়েছিলেন। আমি সেই দায়িত্ব যথাযথভাবে পালনের সর্বোচ্চ চেষ্টা করে গিয়েছি।’

তথ্যমন্ত্রী বলেন, আওয়ামী লীগের নেতৃত্বে বাংলাদেশ আজ বদলে গেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে একটি উন্নত ও সমৃদ্ধ রাষ্ট্র হিসেবে গড়ে তোলার স্বপ্নের কথা বলেছেন। আওয়ামী লীগের নেতৃত্বে বাংলাদেশকে আমরা সেই ঠিকানায় পৌঁছাতে চাই। সবার সম্মিলিত প্রচেষ্টায় দেশ সেই লক্ষ্যে পৌঁছাবে।

আওয়ামী লীগের কেন্দ্রীয় যুগ্ম সাাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ার পর ড. হাছান মাহমুদ প্রথম নিজ জেলা চট্টগ্রামে আসার খবরে নেতাকর্মীরা স্বতঃস্ফূর্তভাবে দলে দলে বিমানবন্দরে ভিড় জমান।

দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমেদ ও সাধারণ সম্পাদক মফিজুর রহমানের নেতৃত্বে একটি দল, উত্তর জেলা আওয়ামী লীগের নবনির্বাচিত সভাপতি এমএ সালাম ও সাধারণ সম্পাদক শেখ আতাউর রহমানের নেতৃত্বে একটি দল এবং মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দ তাদের প্রিয় নেতাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। প্যানেল মেয়র ড. নিছার উদ্দিন আহমেদ মঞ্জুর নেতৃত্বে কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, নাজমুল হক ডিউক ও ছালে আহমদের নেতৃত্বে পৃথক প্রতিনিধি দল চট্টগ্রাম সিটি কর্পোরেশনের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানান।

ড. হাছান মাহমুদের নির্বাচনী এলাকা রাঙ্গুনিয়া থেকে বিপুল সংখ্যক নেতাকর্মী প্রিয় নেতাকে বরণে বিমানবন্দরে দীর্ঘ সময় অপেক্ষা করেন। রাঙ্গুনিয়া পৌর মেয়র শাহজাহান সিকদার, উপজেলা আওয়ামী লীগ এবং অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ ও কয়েকশ’ নেতাকর্মী তাদের আস্থার প্রতীককে কাছে পেয়ে উচ্ছ্বসিত হয়ে ওঠেন। তাদের ফুল ও ভালোবাসায় সিক্ত মন্ত্রী এ সময় নিজেও আবেগপ্রবণ হয়ে ওঠেন এবং মিশে যান নিজ এলাকার আওয়ামী লীগ-ভক্ত নেতাকর্মীর মাঝে।

মানবকণ্ঠ/এইচকে 




Loading...
ads






Loading...