জোর করে আদালতের রায় নেয়া যাবে না: নানক

জোর করে আদালতের রায় নেয়া যাবে না: নানক
জোর করে আদালতের রায় নেয়া যাবে না: নানক - সংগৃহীত

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ০৫ ডিসেম্বর ২০১৯, ১৯:৩৪

বিএনপি নেত্রী খালেদা জিয়ার জামিনকে কেন্দ্র করে তার আইনজীবীদের হট্টগোলকে ‘নজিরবিহীন’ বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক। তিনি বলেন, এভাবে জোর করে আদালতের রায় নেয়া যাবে না।

বৃহস্পতিবার দুপুরে নীলফামারী জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। নীলফামারী কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে ওই সম্মেলন অনুষ্ঠিত হয়।

জাহাঙ্গীর কবির নানক বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিনকে কেন্দ্র করে সুপ্রিম কোর্টে বিএনপিপন্থী আইনজীবীরা হট্টগোল সৃষ্টি করেছেন। তা নজিরবিহীন। এতে প্রমাণিত হয়, বিএনপির পুরনো চেহারা আবার ভেসে উঠেছে। যেমনিভাবে এর আগে তারা আন্দোলনের নামে জ্বালাও-পোড়াও অগ্নিসংযোগ করে জীবন্ত মানুষকে পুড়িয়ে মেরেছে।

তিনি বলেন, খালেদা জিয়া এতিমের টাকা চুরি করে খেয়েছে। এই মামলা আওয়ামী লীগ সরকার করেনি, এই মামলা করেছে খালেদা জিয়ার পছন্দের ব্যক্তি ইয়াজউদ্দিন, ফখরুদ্দিনরা। আদালত তাকে সাজা দিয়েছে। সাজাপ্রাপ্ত আসামী হয়ে তিনি এখন জেলে আছেন।

‘এই ঘটনার মধ্য দিয়ে তারা বিচারপতিদের চাপ সৃষ্টি করে খালেদা জিয়াকে জামিনে মুক্ত করতে চান। কিন্তু জোর করে আদালত থেকে রায় নেয়া যাবে না’, বলেন তিনি।

সম্মেলনে সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগের সভাপতি দেওয়ান কামাল আহমেদ। জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মমতাজুল হকের সঞ্চালনায় সম্মেলনের উদ্বোধন করেন দলটির প্রেসিডিয়াম সদস্য রমেশ চন্দ্র সেন।

সম্মেলনে আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, নীলফামারী-২ আসনের সংসদ সদস্য সাবেক সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য রাবেয়া আলীম, আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সেলের সহ-সম্পাদক নাইমুজ্জামান মুক্তা।

বেলা পৌনে ১২টায় সম্মেলনের প্রথম অধিবেশনে জাতীয় সংগীতের সঙ্গে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। পরে বেলুন ও শান্তির প্রতীক পায়রা উড়িয়ে সম্মেলনের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। নীলফামারী সদরসহ ৬টি উপজেলা ও পৌরসভার কাউন্সিলর, ডেলিগেটস, আমন্ত্রিত অতিথি ও দলীয় নেতাকর্মীরা অংশ নেন।

সম্মেলনের ২য় অধিবেশনে নীলফামারী জেলা আওয়ামী লীগের নতুন নেতৃত্ব ঘোষণা করেন জাহাঙ্গীর কবির নানক। নতুন সভাপতি নির্বাচিত হন দেওয়ান কামাল আহমেদ এবং সাধারণ সম্পাদক হয়েছেন অ্যাডভোকেট মমতাজুল হক। সেই সঙ্গে ২৬ সদস্যের কমিটি ঘোষণা করা হয়। কমিটিতে ৬ জনকে সহ-সভাপতি, ৩ জনকে যুগ্ম সাধারণ সম্পাদক, ৩ জন সাংগঠনিক সম্পাদক, ৩ জনকে সম্পাদকমণ্ডলীর সদস্য এবং ১০ জনকে কার্যকরী কমিটির সদস্য করা হয়েছে।

মানবকণ্ঠ/এআইএস




Loading...
ads






Loading...