কলাপাড়া আ’লীগের সভাপতি মাহবুবুর রহমান, জনমনে কৌতূহল

মানবকণ্ঠ
মাহবুবুর রহমান - ফাইল ছবি।

poisha bazar

  • প্রতিনিধি, দৈনিক মানবকণ্ঠ
  • ০২ ডিসেম্বর ২০১৯, ১৯:৩৪

সাবেক পানিসম্পদ প্রতিমন্ত্রী মো. মাহবুবুর রহমান পটুয়াখালীর কলাপাড়া উপজেলা আ’লীগের সভাপতি নির্বাচিত হয়েছেন বলে জানা গেছে। রোববার রাতে জেলা আওয়ামী লীগ সূত্র বিষয়টি গণমাধ্যমকে জানিয়েছে। মাহবুবুর রহমানের অনুসারীরা বলেন, নানা বাধা-বিপত্তি, জল্পনা-কল্পনা শেষে মাহবুবুর রহমান আ’লীগ হাইকমান্ডের নির্দেশে সভাপতির পদ পেয়েছেন।

তবে উপজেলা আ’লীগে মুহিববুর রহমানের অনুসারী নেতৃবৃন্দ জানান, সাবেক পানিসম্পদ প্রতিমন্ত্রী মো. মাহবুবুর রহমান কলাপাড়া উপজেলা আ’লীগের সভাপতি নির্বাচিত হয়েছেন বলে জনশ্রুতি শোনা যাচ্ছে। তবে এ বিষয়ে কোনো আনুষ্ঠানিক ঘোষণার কথা আমরা জানি না।

এদিকে সম্মেলনের পাঁচদিন পর রোববার রাতে মাহবুবুর রহমান সভাপতি হয়েছেন বলে তথ্য ছড়িয়ে পড়লে জনমনে কৌতুহল সৃষ্টি হয়েছে।

গত ২৭ নভেম্বর পৌরশহরের শহীদ মিনার চত্বরে মো: মাহবুবুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে সম্মেলন উদ্বোধন করেন আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির তথ্য ও গবেষণা সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন। এসময় সাবেক ধর্ম প্রতিমন্ত্রী ও পটুয়াখালী জেলা আ’লীগের সভাপতি অ্যাডভোকেট শাহজাহান মিয়া, সাধারণ সম্পাদক কাজী আলমগীর সহ উপজেলা আ’লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

পরে শহরের শেখ কামাল কমপ্লেক্স অডিটরিয়ামে সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে কণ্ঠভোটে অধ্যক্ষ মো: মুহিববুর রহমান এমপিকে সভাপতি এবং সাবেক উপজেলা চেয়ারম্যান আবদুল মোতালেব তালুকদারকে সাধারণ সম্পাদক করা হয়। তবে এ কমিটি পটুয়াখালী জেলা নেতৃবৃন্দ অনুমোদন না দিয়ে সম্মেলনস্থল ত্যাগ করেন।

প্রসঙ্গত, উপজেলা আ’লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে যোগ দিতে ২৩ নভেম্বর সন্ধ্যায় সাবেক সাংসদ মাহবুব সস্ত্রীক তার ছোট ভাই সাবেক এনএসআই পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল মো: হাবিবুর রহমানকে নিয়ে শহরের কুমারপট্রিস্থ বাসায় এলে কতিপয় দৃর্বৃত্ত তার বাসায় হামলা চালায়। আতঙ্ক ছড়াতে তারা ককটেল বিস্ফোরণ ঘটায়। এসময় তারা তাকে এলাকা ছেড়ে যেতে বিভিন্ন ধরনের উস্কানিমূলক স্লোগান দেয়।

ঘটনার পর পর কলাপাড়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আহম্মেদ আলী, ওসি মনিরুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেন এবং নিরাপত্তার জন্য সাদা পোশাকে পুলিশ মোতায়েন করা হয়।

এ ঘটনায় কলাপাড়া থানায় জিডি করে মাহবুবুর রহমানের পরিবার।

মানবকণ্ঠ/এইচকে




Loading...
ads





Loading...