নরসিংদীর সেই নারী সাংসদকে দল থেকে বহিষ্কারের সিদ্ধান্ত

মানবকণ্ঠ
সাংসদ তামান্না নুসরাত বুবলী - ফাইল ছবি

poisha bazar

  • প্রতিনিধি, দৈনিক মানবকণ্ঠ
  • ২২ নভেম্বর ২০১৯, ২১:০২

উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের অধীনে বিএ পরীক্ষায় প্রক্সির মাধ্যমে জালিয়াতির অভিযোগে সংরক্ষিত নারী আসনের সাংসদ তামান্না নুসরাত বুবলীকে নরসিংদী জেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক পদ থেকে বহিষ্কারের নীতিগত সিদ্ধান্ত নিয়েছে জেলা আওয়ামী লীগ।

শুক্রবার বিকেলে নরসিংদী জেলা আওয়ামী লীগের কার্যকরী কমিটির এক সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়। জেলা আওয়ামী লীগের সভাপতি ও সদর আসনের সাংসদ নজরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

দলীয় সূত্রে জানা যায়, শুক্রবার বিকেলে জেলার মনোহরদী উপজেলার গোতাশিয়া গ্রামে স্থানীয় সাংসদ ও শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ূনের বাসভবনে জেলা আওয়ামী লীগের কার্যকরী কমিটির সভা অনুষ্ঠিত হয়। সম্প্রতি উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের বিএ পরীক্ষায় সাংসদ তামান্না নুসরাত বুবলীর হয়ে পরীক্ষায় অংশগ্রহণ করে জালিয়াতির ঘটনা ধরা পড়ে। পরীক্ষা চলাকালীন সাংসদ বুবলী ঢাকায় অবস্থান করছিলেন এবং তার হয়ে এশা নামে এক শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিচ্ছিলেন। এ খবর দেশের গণমাধ্যমসহ আন্তর্জাতিক গণমাধ্যমেও প্রচারিত হয়। পরে তার সকল পরীক্ষাসহ ছাত্রত্ব বাতিল করে উন্মুক্ত বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

একজন দলীয় সংসদ সদস্য হয়ে এমন অপরাধে অংশ নেয়ায় দেশ, দল এবং সংসদের মান ক্ষুন্ন হওয়ায় তাকে দল থেকে বহিষ্কারের নীতিগত সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছেন জেলা আওয়ামী লীগ সভাপতি নজরুল ইসলাম এমপি। বহিষ্কারের এ নীতিগত সিদ্ধান্ত কেন্দ্রীয় আওয়ামী লীগের কাছে লিখিত আকারে পাঠানো হচ্ছে।

উল্লেখ্য, সাংসদ তামান্না নুসরাত বুবলী নরসিংদীর পৌরমেয়র কামরুজ্জামানের ভাই সাবেক মেয়র প্রয়াত লোকমান হোসেনের স্ত্রী।

মানবকণ্ঠ/আরবি




Loading...
ads





Loading...