যুবলীগের সম্মেলন শনিবার

দাওয়াত পাননি ওমর ফারুক চৌধুরী

মানবকণ্ঠ
ওমর ফারুক চৌধুরী - ফাইল ছবি

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ২২ নভেম্বর ২০১৯, ১৬:৩৪

বাংলাদেশ আওয়ামী লীগের ৭ম কংগ্রেস (সম্মেলন) আগামীকাল শনিবার। সম্মেলনে অংশগ্রহণের সুযোগ পাচ্ছেন না সংগঠনটি থেকে অব্যাহতি পাওয়া চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী। কাউন্সিলর, ডেলিগেট বা অতিথি কোনো পর্যায়েই তিনি আমন্ত্রণ পাচ্ছেন না। এর বাইরে সংগঠনের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুর রহমান মারুফ, নুরুন্নবী চৌধুরী শাওন ও শেখ আতিয়ার রহমান দিপুসহ বিতর্কিতদেরও সম্মেলনে আমন্ত্রণ জানানো হচ্ছে না।

যুবলীগের সম্মেলন প্রস্তুতির সঙ্গে সম্পৃক্ত একাধিক নেতৃবৃন্দদের সঙ্গে আলাপ করে এ তথ্য পাওয়া গেছে।

দেশজুড়ে চলমান শুদ্ধি অভিযানে সবচেয়ে বেশি আলোচনায় এসেছে আওয়ামী লীগের সহযোগী সংগঠন যুবলীগ।চলতি মাসেই কৃষক লীগ, শ্রমিক লীগ ও স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন হয়েছে।

ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে শনিবার বেলা ১১টায় এই কংগ্রেসের উদ্বোধন করবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কংগ্রেসে সভাপতিত্ব করবেন যুবলীগ সম্মেলন প্রস্তুতি কমিটির সভাপতি চয়ন ইসলাম।পরে বিকেলে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে কাউন্সিল অধিবেশনে নতুন কেন্দ্রীয় কমিটি নির্বাচন করা হবে।

সম্মেলন উপলক্ষে যুবলীগ সার্বিক প্রস্তুতি গ্রহণ করেছে। ইতোমধ্যে কাউন্সিলর, ডেলিগেট ও অতিথিদের আমন্ত্রণ জানানো হয়েছে। সম্মেলনে কাউন্সিলর, ডেলিগেট, অতিথিসহ প্রায় ৩০ হাজার ব্যক্তি উপস্থিত থাকবে বলে সংগঠনটির পক্ষ থেকে আশা প্রকাশ করা হয়েছে।

যুবলীগের প্রেসিডিয়াম সদস্য ও অভ্যর্থনা কমিটির আহ্বায়ক মজিবুর রহমান চৌধুরী বলেন, ওমর ফারুক চৌধুরীসহ যারা গত ২০ অক্টোবর মাননীয় প্রধানমন্ত্রীর সঙ্গে গণভবনে মতবিনিময়ে যাওয়ার সুযোগ পাননি তাদের সম্মেলনে আমন্ত্রণ করা হচ্ছে না। এর বাইরেও বিতর্কিত কেউ থাকলে তারা সম্মেলনে আমন্ত্রণ পাবেন না।

সম্মেলনের প্রস্তুতির বিষয়ে জানতে চাইলে প্রস্তুতি কমিটির সদস্য সচিব ও সংগঠনের সাধারণ সম্পাদক হারুনুর রশীদ বলেন, আমাদের সার্বিক প্রস্তুতি প্রায় সম্পন্ন হয়েছে। এখন শেষ মুহূর্তের প্রস্তুতি চলছে। আমরা মনে করি একটি নান্দনিক সম্মেলন হবে।

মানবকণ্ঠ/আরবি




Loading...
ads





Loading...