তেঁতুলিয়ায় আ.লীগে উত্তেজনা, দু’গ্রুপের পাল্টাপাল্টি কমিটি

তেঁতুলিয়ায় আ.লীগে উত্তেজনা, দু’গ্রুপের পাল্টাপাল্টি কমিটি
দু’গ্রুপের আলাদাভাবে সম্মেলনের আয়োজন - ছবি: প্রতিনিধি

poisha bazar

  • প্রতিনিধি, দৈনিক মানবকণ্ঠ
  • ১৫ নভেম্বর ২০১৯, ১৮:০৪

পঞ্চগড়ের তেঁতুলিয়ায় দীর্ঘ ১১ বছর পর আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। এতে সভাপতি পদে মুক্তিযোদ্ধা ইয়াসিন আলী মন্ডলকে সভাপতি ও কাজী মাহমুদুর রহমান ডাবলুকে সাধারণ সম্পাদক করে নতুন কমিটি ঘোষণা করা হয়। গত কমিটিতেও তারা একই পদে দায়িত্ব পালন করেন।

এদিকে উপজেলা আওয়ামী লীগের একটি বিচ্ছিন্ন অংশ উপজেলার পৃথক স্থানে সম্মেলন করে নতুন কমিটি ঘোষণা করে। এতে নায়বুল ইসলামকে সভাপতি ও ইমদাদুল হককে সাধারণ সম্পাদক পদে নাম ঘোষণা করেছে। তারা দু’জনই সাবেক ইউপি চেয়ারম্যান ছিলেন।

এদিকে বৃহস্পতিবার (১৪ নভেম্বর) সকাল ১০টায় সম্মেলনের প্রথম অধিবেশন শুরু হওয়ার কথা থাকলেও দুপুরের দিকে অধিবেশন শুরু হয়। তবে ওই সম্মেলনে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির যুগ্মসাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক বি.এম মোজাম্মেল হক, রেলপথমন্ত্রী ও জেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল ইসলাম সুজন ও সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত সম্রাট উপস্থিত থাকার কথা থাকলেও তারা অনুপস্থিত ছিলেন। ফলে অনুষ্ঠানের বিশেষ অতিথি পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি মজাহারুল হক প্রধান সম্মেলন উদ্বোধন ঘোষণা করেন এবং উপজেলা আওয়ামী লীগের নতুন কমিটি ঘোষণা করেন।

অন্যদিকে আওয়ামী লীগের সাবেক মহিলা সংসদ সদস্য ফরিদা আখতার হীরা ও তার সমর্থকরা দুপুরে হঠাৎ করে তেঁতুলিয়া উপজেলার ভজনপুরে পৃথকভাবে সম্মেলন ডাকে এবং নতুন করে আরেকটি কমিটি ঘোষণা করেন। তবে পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলায় বাংলাদেশ আওয়ামী লীগের দু’গ্রুপের পাল্টাপাল্টি কমিটি গঠনকে কেন্দ্র করে সম্মেলন স্থগিত করেছে জেলা আওয়ামী লীগ।

দুই কমিটি প্রসঙ্গে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত সম্রাট বলেন, তেঁতুলিয়ায় যে দুটি কমিটি হয়েছে তা অবৈধভাবে হয়েছে। দুটি পক্ষ আলাদাভাবে সম্মেলন করায় আমরা সম্মেলন স্থগিত ঘোষণা করি। তবে তারপরও তারা কমিটি গঠন করে।

এ বিষয়ে তেঁতুলিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান কাজী মাহমুদুর রহমান ডাবলু জানান, তেঁতুলিয়া উপজেলার ৭টি ইউনিয়সহ ৬৩টি ওয়ার্ডে প্রকৃত আওয়ামী লীগের কর্মীদের নিয়ে কমিটি করা হয়েছে এবং সবার সম্মতিক্রমে।

মানবকণ্ঠ/আরবি




Loading...
ads






Loading...